নতুন ব্যবসায় জাকারবার্গ

Print

মেসেজিং অ্যাপ্লিকেশনগুলোর ওপর বেশি গুরুত্ব দিতে শুরু করেছে ফেসবুক। জায়েন্ট এই কোম্পানিটি ব্যবহারকারীদের ব্যক্তিগত গোপনীয়তার বিষয়গুলোকে পুঁজি করে নতুন ব্যবসা দেখছে।

মঙ্গলবার (৩০ এপ্রিল) থেকে ফেসবুক তাদের মেসেজিং অ্যাপ্লিকেশনে গুরুত্ব দেবে বলে প্রতিশ্রুতি দিয়েছে। যুক্তরাষ্ট্রে শুরু হওয়া ফেসবুকের বার্ষিক এফ ৮ সম্মেলনে এ তথ্য জানায় ফেসবুক প্রতিষ্ঠাতা জাকারবার্গ।

এর আগে গত মার্চ মাসে প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী কর্মকর্তা মার্ক জাকারবার্গ ঘোষণা দেন, ফেসবুকের ভবিষ্যৎ ব্যক্তিগত যোগাযোগের ওপর নির্ভরশীল।

জাকারবার্গ ব্যবসায়ে নতুন পরিবর্তন আনার চেষ্টা করছেন। ফেসবুক সম্প্রতি তথ্য ফাঁসের কেলেঙ্কারি কেমব্রিজ অ্যানালিটিকা ও ভুয়া খবর ছড়ানো ঠেকাতে ব্যর্থতার মতো বিষয়গুলোয় সমালোচনার মুখে পড়েছে ফেসবুক।

দুই দিনের এফ ৮ সম্মেলনে এক ডজনের বেশি আলোচনা অনুষ্ঠানের আয়োজন করা হয়। এর মধ্যে একটি হচ্ছে ‘ডিপ ডাইভ অন মেসেঞ্জার আপডেট’।

এবার ফেসবুকের জন্য বড় চ্যালেঞ্জ হচ্ছে ফেসবুকের মেসেজিং সেবাগুলো থেকে আয় করা। শুধু গত বছরে অনলাইন বিজ্ঞাপন থেকে ফেসবুক ৫ হাজার ৬০০ কোটি মার্কিন ডলার আয় করেছে।

ফেসবুকের অর্থ আয়ের বড় পরিকল্পনার আরেকটি অংশ হচ্ছে কমার্স প্ল্যাটফর্ম হিসেবে একে গড়ে তোলা।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 53 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com