নতুন মেয়র খুঁজছে আওয়ামী লীগ

Print

ডেঙ্গু মোকাবিলায় ব্যর্থ দুই মেয়র যে আগামী সিটি কর্পোরেশন নির্বাচনে মনোয়ন পাচ্ছেন না তা মোটামুটি নিশ্চিত করে বলা যায়। আওয়ামী লীগের একাধিক শীর্ষ স্থানীয় নেতৃবৃন্দর সঙ্গে কথা বলে নিশ্চিত হওয়া গেছে যে, এই দুই মেয়রের ব্যর্থতার দায়ভার আওয়ামী লীগ নিতে চায় না। সেজন্যই আওয়ামী লীগ নতুন মেয়রকে দিয়ে আগামী ডিসেম্বরে দুই সিটি কর্পোরেশনের নির্বাচনের পরিকল্পনা চুড়ান্ত করেছে। এ ব্যাপারে লন্ডনে অবস্থানরত প্রধানমন্ত্রী শেখ হাসিনা দলের একাধিক সিনিয়র নেতাকে বার্তা দিয়েছেন বলে দায়িত্বশীল সূত্র নিশ্চিত করেছেন। মেয়র পদে আনিসুল হকের মতো কোন চমক জাগানোর কথাই ভাবছে আওয়ামী লীগ। তবে সে প্রার্থী কে তা এখন পর্যন্ত চুড়ান্ত হয়নি। তবে আওয়ামী লীগের দুজন নেতা যারা এ বিষয়টা নিয়ে আওয়ামী লীগের শীর্ষ নেতাদের সঙ্গে কথা বলেছেন, তারা ইঙ্গিত করেছেন যে চমক আসছে। এখানে আওয়ামী লীগের অন্য একজন নেতা বলেছেন, এবারের মেয়র নির্বাচনের ক্ষেত্রে আওয়ামী লীগ ৫টি মৌলিক বিষয় বিবেচনা করবে।

প্রথমত, যিনি দলের সঙ্গে সম্পৃক্ত, দলের নেতাকর্মী ও সংগঠনকে সংঘবদ্ধ করতে পারবেন যেকোন ইস্যুতে এরকম ব্যক্তিকে ঢাকার মেয়র পদে রাখাটা যৌক্তিক মনে করছে দলটি। কারণ দেখা যাচ্ছে দলের সঙ্গে সম্পর্কহীন ব্যক্তিরা মেয়র হলে দলের সঙ্গে দূরত্ব তৈরী হয়। দলের সহযোগিতা বঞ্চিত হয়ে তারা সঠিকভাবে দায়িত্ব পালন করতে পারে না।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 94 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com