নবজাতকের এতোগুলো দাঁত!

Print

সব বাচ্চাই আদুরে, কিউট! নবজাতককে স্বাগত পৃথিবীতে স্বাগত জানাতে পরিবারের কতই না প্রস্তুতি। শিশু জন্মের পর সবাই তাকে একটি বার দেখার জন্য উদগ্রীব হয়ে থাকেন।

শিশুর প্রথম ছবি নিয়েও বাবা-মায়ের থাকে অনেক আগ্রহ। কেমন হবে প্রিয় সন্তানের প্রথম ছবি, তার সঙ্গে কীভাবে পোজ দেবেন বা ছবিটি প্রথমে কোথায় শেয়ার করবেন। এসব চিন্তা করে সন্তানের সঙ্গে সুখের স্মৃতি ধরে রাখতে নানা ধরনের ছবি তোলেন তারা।

সুপারম্যান, পরী থেকে মৎসকন্যা অনেক ধরনের ছবিই দেখা যায় নবজাতকের। কিন্তু গাল-ভর্তি দাঁত রয়েছে ‍একদিনের শিশুর, কল্পনা করুন তো কেমন লাগছে। কিছুটা অস্বাভাবিক লাগছে তো? লাগবেই, কারণ ছোটরা সাধারণত এতগুলো দাঁত নিয়ে জন্মে না।

তবে শখের ফটোগ্রাফার অ্যামি হেইল কিছু ডিজিটাল ফিল্টার ব্যবহার করে শিশুদের মুখে দাঁত বসিয়েছেন। হেইলের জন্য আমরা নেট-দুনিয়ায় দাঁতসহ শিশুদের এই ছবিগুলো দেখার সুযোগ পেয়েছি। তিনি একজন নার্সও, নবজাতকের দেখাশোনা করাই হেইলের কাজ।

ছবিগুলো ‍অনলাইনে দেওয়ার পর থেকে পোস্টটি প্রচুর শেয়ার করা হচ্ছে। সবাই মন্তব্য করছেন, কী আদুরে! অদ্ভুত সুন্দর!

টাইমস অব ইন্ডিয়াকে দেওয়া এক সাক্ষাৎকারে হেইল বলেন, ইন্টারনেটে ছবিগুলোর প্রতিক্রিয়া দেখে অবিশ্বাস্য মনে হচ্ছে। শুধুমাত্র মজা করতেই তিনি এমনটি করেছেন জানিয়ে বলেন, আমি যতটা পারি মানুষকে হাসিখুশি থাকতে সাহায্য করতে ভালোবাসি। সবাইকে আনন্দ দিতেই ছবিগুলো এডিট করা। কারণ আমি জানি, হাসি সত্যিই সেরা ওষুধ!

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 72 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com