নবীগঞ্জে নির্মাণের ৫ বছরেই ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে ফায়ার সার্ভিসের ভবন

Print

 

মোঃ সুমন আলী খান ॥ দুর্যোগ আর দুর্ঘটনায় সেবার হাত বাড়িয়ে যারা মানুষের পাশে দাঁড়ান, তারাই আছেন ভয়াবহ দুর্ঘটনা ঝুঁকিতে। হবিগঞ্জ জেলার নবীগঞ্জ উপজেলার ফায়ার সার্ভিস অ্যান্ড ডিফেন্স স্টেশনটি নির্মাণের ৫ বছরেই ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে। সরেজমিনে দেখা যায়, উপজেলার ৮নং সদর ইউনিয়নের নবীগঞ্জ ফায়ার সার্ভিস অ্যান্ড ডিফেন্স স্টেশন ভবনটি প্রাচির হয়ে দ্বাড়িয়ে আছে। ভবনের মূল অংশে সামনের বড় সব কয়টি পিলারে বড় বড় ফাটল, ভিতরের গাড়ি রাখার জায়গা টুকু প্রায় এক ফুট দেবে গেছে। নেই কোন নামাজের স্থান। যার কারণে পানির পাম্প রুমে নামাজের স্থান। ভবনের বৈদ্যুতিক লাইনের বিশাল সমস্যা। ভবনের নেই কোন দরজা জানালা। যা আছে তাও ভেঙ্গে যাচ্ছে। বৃষ্টি হলে ভবনের ভিতরে পানি জমে থাকে। ভবনের চার পাশে কয়েক শতাধিক ছোট বড় ফাটল এবং ৩য় তলায় অফিসার থাকার কোয়াটারের অবস্থা আরো নাজুক।
নবীগঞ্জ ফায়ার সার্ভিস সূত্রে জানা যায়, ২০১৩ সালে প্রতিষ্ঠিত নবীগঞ্জ ফায়ার সার্ভিস অ্যান্ড ডিফেন্স স্টেশন ভবন। পদ সংখ্যা ১৪ জনের হলেও কর্মরত রয়েছেন ১২ জন। নেই গাড়ীর ড্রাইভার এবং ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এর সিনিয়র স্টেশন অফিসার। নবীগঞ্জ ফায়ার স্টেশনের পুরো ভবন জুড়েই সৃষ্টি হয়েছে ভয়াবহ ফাটল। ফাটল ছাড়াও খসে পড়েছে মেঝে ও উপরের ছাদের প্লষ্টার। এখানে সেখানে প্লষ্টার খসে পড়ার ঘটনা ঘটছে প্রায়ই। একই অবস্থা এই ফায়ার স্টেশনের কর্মীদের ব্যারাকেও। এমন পরিবেশে জীবনের ঝুঁকি নিয়ে দিন-রাত কাটাতে হচ্ছে তাদের।
এ ব্যাপারে নবীগঞ্জ ফায়ার সার্ভিস অ্যান্ড ডিফেন্স স্টেশন লিডার মোঃ মফর আলী জানান, আমরা নিজেরা সাধারণ মানুষের জানমালের নিরাপত্তা দিয়ে থাকি কিন্তু আমাদের থাকতে হয় ঝুঁকিপূর্ণ ভবনে। এই ভবন সংস্কারের জন্য ঊর্ধ্বতন কর্তৃপক্ষ ও গণপূর্ত বিভাগকে বার বার তাগাদা দিয়েও কাজের কাজ কিছুই হয়নি। বর্তমানে এখানে ১২ জন কর্মী রয়েছেন। যে কোনও মুহূর্তে আমরা দুর্ঘটনার কবলে পড়তে পারি।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 113 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com