নাটোরের চারটি আসনে মোট ছয় জনের মনোনয়ন বাতিল

Print
জেলা প্রতিনিধি, নাটোরঃ একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নাটোরের চারটি আসনে মোট ছয় জনের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। রোববার (২ ডিসেম্বর) বাছাইকালে ফৌজদারী মামলায় দন্ডিত হওয়াসহ বিভিন্ন অভিযোগে নাটোরের রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক মোহম্মদ শাহরিয়াজ এই মনোনয়নপত্র বাতিল করেন।
নাটোর-১ (লালপুর-বাগতিপাড়া) আসনে স্বাক্ষর না থাকায় সাম্যবাদী দলের প্রার্থী বিরেন সাহার মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।
নাটোর-২ (সদর ও নলডাঙ্গা) আসনে আসনে বিএনপি প্রার্থী রুহুল কুদ্দুস তালুকদার দুলুর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। বাছাইকালে দু’টি ফৌজদারী মামলায় দন্ডিত হওয়ার অভিযোগে নাটোরের রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক মোহম্মদ শাহরিয়াজ এই মনোনয়নপত্র বাতিল করেন। এ আসনে বৈধ প্রার্থী হলেন আওয়ামী লীগের প্রার্থী শফিকুল ইসলাম শিমুল এমপি, বিএনপির প্রার্থী দুলুর স্ত্রী সাবিনা ইয়াসমিন ছবি, জাতীয় পার্টির সাবেক এমপি মুজিবুর রহমান সেন্টু এবং ইসলামী শাসনতন্ত্র আন্দোলন বাংলাদেশের আজিজার খান চৌধুরী আমেল।
নাটোর-৩ (সিংড়া) আসনে আওয়ামী লীগ প্রার্থী ও আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদসহ প্রতিদ্বন্দ্বী ৭ প্রার্থীর মনোনয়ন পত্র বৈধ ঘোষণা করা হয়েছে। এই আসনে বৈধ অপর প্রার্থীরা হলেন বিএনপির আনোয়ারুল ইসলাম আনু ও দাউদার মাহমুদ, ওয়াকার্স পাটির মিজানুর রহমান, ইসলামী আন্দোলন বাংলাদেশ শাহ মোস্তফা ওয়ালী উল্লহ, বিকল্পধারা মুঞ্জুরুল আলম হাসু ও জাতীয়পাটি আনিছুর রহমান।
নাটোর-৪ (গুরুদাসপুর-বড়াইগ্রাম) আসনে ঋন খেলাপির আভিযোগী জাতীয়পাটির প্রার্থী আলাউদ্দিন মৃধা, একই আসনে জাসদ (ইনু) প্রার্থী ডিএম রনি পারভেজ আলমগীর, মুসলিমলীগ প্রার্থী শান্তি রিবেরু ও স্বতন্ত্র প্রার্থী জামায়াত নেতা অধ্যক্ষ দেলোয়ার হোসেন খানের মনোনয়ন বাতিল করা হয়েছে। বাছাই শেষে যারা বৈধ হয়েছে তারা হলেন আওয়ামীলীগের অধ্যাপক আব্দুল কুদ্দুস এমপি, বিএনপির আব্দুল আজিজ, সাবেক সাংসদ মোজাম্মেল হক ও অ্যাডভোকেট জন গমেজ, ন্যাপের হারুন-অর-রশিদ, কৃষক শ্রমিক জনতা লীগের মুন্সি শহিদুল ইসলাম, ইসলামী আন্দোলনের বদরুল আমিন।
বাছাইয়ে তিনটি আসনের ৬ জন প্রার্থীর মনোনয়ন পত্র বাতিল হওয়ায় নাটোরের চারটি আসনে বর্তমানে মোট বৈধ প্রার্থীর সংখ্যা ২৯ জন।

 

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 136 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com