নাটোরের চারটি আসনে মোট মনোনয়ন প্রত্যাশী ৮৯ 

Print
জেলা প্রতিনিধি, নাটোরঃ আগামী জাতীয় সংসদ নির্বাচনে নাটোর জেলার চারটি আসনে মোট ৮৯ জন মনোনয়ন প্রত্যাশী দলীয় মনোনয়ন পত্র সংগ্রহ করে কেন্দ্রীয় দপ্তরে জমা দিয়েছেন। এর মধ্যে আওয়ামী লীগের ৫৬, বিএনপির ২১, জাতীয় পার্টির ৯, জামায়াতের ২ এবং জাসাদ (ইনু) থেকে একজন  দলীয় মনোনয়ন করেছেন।
নাটোর-১ (লালপুর-বাগাতিপাড়া):  এই আসনে আওয়ামী লীগের দলীয় প্রার্থী হতে চেয়ে আওয়ামী লীগের ২০, বিএনপির ৪, জাতীয় পার্টির ৬ এবং জাসদ (ইনু) থেকে একজন দলীয় মনোনয়ন ফরম জমা দিয়েছেন। আওয়ামী লীগের দলীয় ফরম জমা দিয়েছেন বর্তমান সংসদ সদস্য জেলা ও নাটোর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অ্যাডভোকেট আবুল কালাম আজাদ, সংরক্ষিত নারী আসনের সাবেক সংসদ সদস্য শেফালী মমতাজ এবং তাঁর ছেলে কেন্দ্রীয় উপ-কমিটির সাবেক সহ-সম্পাদক শামীম আহম্মেদ সাগর, নাটোর জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শহিদুল ইসলাম বকুল, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের উপদেষ্টা কর্নেল (অবঃ) রমজান আলী, কেন্দ্রীয় উপ-কমিটির সাবেক সদস্য সিলভিয়া পারভিন লেনি, কৃষকলীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক আতিকুল ইসলাম আতিক, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মাজেদুর রহমান চাঁদ, বাগাতিপাড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক আবুল হোসেন, কামরাঙ্গীচর থানা আওয়ামী লীগের সহ-সভাপতি মোঃ আনিছুর রহমান, লালপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আফতাব হোসেন ঝুলফু, সাধারন সম্পাদক ইছাহাক আলী, বাগাতিপাড়া উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অধ্যাপক ইউনুস আলী, বাগাতিপাড়া উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক সুকুমার মুখার্জী, কেন্দ্রীয় আওয়ামী লীগের উপ-কমিটির বন ও পরিবেশ বিষয়ক সদস্য আরিফুল ইসলাম উজ্জল, নাটোর জেলা কৃষক লীগের সভাপতি আব্দুল ওয়াহাব, সাংস্কৃতিক ব্যক্তিত্ব মোঃ রফিকুল ইসলাম বুলবুল, জেলা আওয়ামী লীগের শিক্ষা ও গবেষণা বিষয়ক সম্পাদক উপাধ্যক্ষ বাবুল আক্তার, শিল্পপতি মোঃ আনিসুর রহমান, অ্যাডভোকেট মনিরুজ্জমান। বিএনপি  থেকে যে চার জন দলীয় মনোনয়ন ফরম জমা করেছেন তারাঁ হলেন, বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা এবং সাবেক মন্ত্রী মরহুম ফজলুর রহমান পটলের সহধর্মিনী ও লালপুর থানা বিএনপির ১নং সদস্য অধ্যক্ষ কামরুন্নাহার শিরিন এবং তাঁদের ছেলে ডাঃ ইয়াসিন আরশাদ রাজন, কেন্দ্রীয় ছাত্রদলের সহ-সভাপতি তারিকুল ইসলাম টিটু এবং নাটোর জেলা বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক মনজুরুল ইসলাম বিমল। জাতীয় পার্টির যে ছয়জন দলীয় মনোনয়ন ফরম জমা করেছেন তাঁদের মধ্যে রয়েছেন, কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি ও সাবেক সংসদ সদস্য এম এ তালহা, নাটোর জেলা জাতীয় পার্টির সহ-সভাপতি আশরাফুল আলম খান ডাবলু, জেলা জাতীয় পার্টির যুগ্ম সম্পাদক অ্যাডভোকেট সোহেল রানা, কেন্দ্রীয় যুব সংহতির শিক্ষা বিষয়ক সম্পাদক আবু সাঈদ হিরন এবং লালপুর উপজেলা জাতীয় পার্টির নেতা রাশিদুল ইসলাম। জাসদ (ইনু) থেকে প্রকৌশলী মোঃ মোয়াজ্জেম হোসেন
নাটোর-২( নাটোর-নলডাঙ্গা): এই আসনে আওয়ামী লীগের দলীয় প্রার্থী হতে চেয়ে আওয়ামী লীগের ১৭, বিএনপির ৩, জাতীয় পার্টির এক এবং জাসদ (ইনু) থেকে একজন ফরম জমা দিয়েছেন। আওয়ামী লীগ থেকে জমা দিয়েছেন নাটোর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও বর্তমান সংসদ সদস্য মোঃ শফিকুল ইসলাম শিমুল,  নাটোর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও সাবেক মন্ত্রী আহাদ আলী সরকার, নাটোর জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক ও নাটোর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ শরিফুল ইসলাম রমজান, নাটোর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও নাটোর পৌরসভার মেয়র উমা চৌধুরী জলি, নাটোর জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আব্দুল মালেক শেখ, নাটোর জজ কোর্টের পিপি এবং নাটোর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মোঃ সিরাজুল ইসলাম, নাটোর জেলা যুবলীগের সভাপতি বাসিরুর রহমান খান চৌধুরী এহিয়া, নাটোর জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি রত্না আহমেদ, নাটোর জেলা আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট প্রসাদ কুমার তালুকদার বাচ্চা, নাটোর থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক মোঃ আনোয়ারুল হক আনু, নলডাঙ্গা থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক এস এম ফিরোজ, নাটোর জেলা হিন্দু-বৌদ্ধ-খ্রীষ্টান ঐক্য পরিষদের সভাপতি ও নাটোর জেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক চিত্ত রঞ্জন সাহা, সাবেক সংসদ সদস্য অ্যাডভোকেট মোঃ সাইফুল ইসলাম, সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ আসাদুজ্জামান আসাদ, নাটোর জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক দীলিপ কুমার দাস, কেন্দ্রীয় ছাত্রলীগ সদস্য জাকারিয়া বুলবুল এবং নাটোর জেলা ছাত্রলীগের সহ সভাপতি মোঃ হাফিজুর রহমান। বিএনপি থেকে দলের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এবং নাটোর জেলা বিএনপির সভাপতি ও সাবেক মন্ত্রী অ্যাডভোকেট এম, রুহুল কুদ্দুস তালুকদার দুলু ও তাঁর স্ত্রী নাটোর জেলা বিএনপির সহ-সভাপতি  সাবিনা ইয়াসমিন ছবি এবং সুশান ইসলাম ডাব্বু। জাতীয় পার্টি থেকে জাতীয় পাটির প্রেসিডিয়াম সদস্য ও জেলা জাপার সভাপতি সাবেক এমপি  মোঃ মজিবর রহমান সেন্টু।
নাটোর-৩ (সিংড়া): এই আসনে আওয়ামী লীগের দলীয় প্রার্থী হতে চেয়েছেন ৬ এবং বিএনপির ১০ জন। আওয়ামী লীগ থেকে মনোনয়ন জমা দিয়েছেন সিংড়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী অ্যাডভোকেট জুনাইদ আহমেদ পলক এমপি, সিংড়া পৌর আওয়ামী লীগের সভাপতি ও সিংড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ শফিকুল ইসলাম শফিক, সিংড়া উপজেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ন সম্পাদক ও আওয়ামী লীগের সাবেক এমপি মরহুম আশরাফুল ইসলামের ছেলে অধ্যাপক শহিদুল ইসলাম দুলু, নাটোর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও সাবেক ইউপি চেয়ারম্যান অধ্যক্ষ শামসুল ইসলাম, ছাত্রলীগ সাবেক নেতা অধ্যাপক মোজাম্মেল হক এবং  সিংড়া আওয়ামী লীগের সাবেক সভাপতি মরহুম শাজাহান আলীর ছেলে শরফরাজ নেওয়াজ বাবু। বিএনপি থেকে সিংড়া উপজেলা বিএনপির সভাপতি অ্যাডভোকেট মজিবুর রহমান মন্টু, সিংড়া উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক দাউদার মাহমুদ, নাটোর জেলা বিএনপির  প্রচার সম্পাদক মোঃ ফরহাদ আলী দেওয়ান শাহীন, সিংড়া উপজেলা বিএনপির সহ-সভাপতি ও জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা প্রজন্ম দলের কেন্দ্রীয় সংসদের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট ইউসুফ আলী, সিংড়া উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ শামীম হোসেন, সিংড়া উপজেলা বিএনপির সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক ও সাবেক ইউপি চেয়ারম্যান ইব্রাহীম খলিল ফটিক, সিংড়া উপজেলা বিএনপির সদস্য অধ্যক্ষ আনোয়ারুল ইসলাম আনু, ডাঃ নজরুল ইসলাম, সহ-সভাপতি-সিংড়া উপজেলা বিএনপি, মহিলা দলের নেত্রী ফাতেমা খানম, কেন্দ্রীয় ছাত্রদল নেতা সজিব হোসেন দলীয় মনোনয় চেয়েছেন।
নাটোর-৪ (গুরুদাসপুর-বড়াইগ্রাম): এই আসনে আওয়ামীলীগের দলীয় প্রার্থী হিসেবে মনোনয়ন প্রত্যাশ্যা করেছেন ১৩, বিএনপির ৪, জাতীয় পাটির ২ এবং জামায়াত থেকে  ২ জন দলীয় ফরম জমা দিয়েছেন। আওয়ামী লীগের দলীয় ফরম করেছেন নাটোর জেলা আওয়ামী লীগের সভাপতি  অধ্যাপক মোঃ আব্দুল কুদ্দুস এমপি, গুরুদাসপুর উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক ও পৌর মেয়র মোঃ শাহনেওয়াজ আলী মোল্লা, নাটোর জেলা আওয়ামী লীগের স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ও বড়াইগ্রাম উপজেলা পরিষদের চেয়ারম্যান ডাঃ মোঃ সিদ্দিকুর রহমান পাটোয়ারী, রাজশাহী বিশ^বিদ্যালয়ে সাবেক ছাত্রলীগ সভাপতি আহম্মদ আলী মোল্লা, কেন্দ্রীয় যুব মহিলা লীগের সহ-সভাপতি কোহেলী কুদ্দুস মুক্তি,  গুরুদাসপুর পৌর আওয়ামী লীগের সভাপতি ও সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ জাহিদুল ইসলাম, হাইকোর্টের আইনজীবি ও আওয়ামী লীগ নেতা অ্যাডভোকেট মঞ্জু, নাটোর জেলা কৃষক লীগের সভাপতি অ্যাডভোকেট মোঃ আব্দুল ওহাব,  আওয়ামী লীগের কেন্দ্রীয় উপ-কমিটির সাবেক সদস্য রতন সাহা, নাটোর জেলা সেচ্ছাসেবক লীগের আহবায়ক অ্যাডভোকেট আরিফুল ইসলাম সরকার, নাটোর জজ কোর্টের পিপি অ্যাডভোকেট সিরাজুল ইসলাম, নাটোর জজ কোর্টের সাবেক পিপি অ্যাডভোকেট শাহজাহান কবির, বড়াইগ্রাম উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক প্রভাষক মোয়াজ্জেম হোসেন বাবলু। জাতীয় পার্টি থেকে জাতীয় পার্টি কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাংগঠনিক সম্পাদক ও সাবেক এমপি মোঃ আবুল কাশেম সরকার এবং জেলা জাতীয় পার্টির সাধারন সম্পাদক মোঃ আলাউদ্দিন মৃধা। বিএনপি থেকে কেন্দ্রীয় কমিটির সদস্য ও সাবেক এমপি অধ্যাপক মোঃ মোজাম্মেল হক, গুরুদাসপুর উপজেলা বিএনপির সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ আব্দুল আজিজ, বড়াইগ্রাম উপজেলা বিএনপির সভাপতি অ্যাডভোকেট আব্দুল কাদের, বিএনপি নেতা ও হাইকোর্টের আইনজীবি অ্যাডভোকেট মেহেদী হাসান নোমান। জামায়াতে ইসলামী বাংলাদেশ থেকে নাটোর জেলার নায়েবে আমীর অধ্যক্ষ দেলোয়ার হোসেন খাঁন এবং জামায়াত নেতা বড়াইগ্রাম উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ আব্দুল হাকিম মনোনয়ন চেয়েছেন।

 

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 175 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com