নাটোরে অদ্ভুদ আকৃতির যমজ শিশুর জন্ম

Print

নাটোরের গুরুদাসপুরে দুই মাথা, এক হাত ও এক পা বিশিষ্ট অদ্ভুদ আকৃতির যমজ শিশুর জন্ম দিয়েছেন রুপালি বেগম (২৫) নামের গৃহবধূ।

রোববার বিকাল সাড়ে ৪টায় ক্লিনিকের কর্তব্যরত চিকিৎসক ডা. আমিনুল ইসলাম সোহেল তার অপারেশন করেন।

রুপালি গুরুদাসপুর পৌর সদরের নারায়ণপুর মহল্লার আমির হামজার স্ত্রী।

স্থানীয় হাজেরা ক্লিনিক অ্যান্ড ডায়াগোনস্টিক সেন্টারের চিকিৎসক ডা. আমিনুল ইসলাম সোহেলের সফল অপারেশনের মাধ্যমে ওই যমজ শিশু দুনিয়ার আলো দেখতে পায়। যমজ শিশুর একজন ছেলে বোঝা গেলেও অপরজনের কোনো লিঙ্গই বোঝা যাচ্ছে না।

যমজ শিশুটির নাক, মুখ, কান, প্রাণ আলাদা হলেও দুই মাথা, এক হাত ও এক পাবিশিষ্ট। একজনের পেটের সঙ্গে আরেকজনের বুক জোড়া লেগে আছে।

অদ্ভুদ আকৃতির এই শিশুটিকে একনজর দেখতে দুদিন ধরে ক্লিনিকের সামনে শত শত লোকের ভিড় জমে।

রুপালির স্বামী আমির হামজা জানান, বিয়ের এক বছর পর এটাই তাদের প্রথম সন্তান। প্রসব ব্যথার কারণে উপজেলার হাজেরা ক্লিনিকে তার স্ত্রীকে ভর্তি করান।

হাজেরা ক্লিনিকের কর্তব্যরত চিকিৎসক ডা. আমিনুল ইসলাম সোহেল জানান, অপারেশনের পর শিশু ও শিশুর মা দুজনই সুস্থ আছেন।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 31 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com