নাটোরে আখেরী মোনাজাতের মধ্য দিয়ে শেষ হলো মহিলা ইজতেমা

Print


জেলা প্রতিনিধি, নাটোরঃ নাটোরের বড়াইগ্রাম উপজেলার মৌখাড়া ইসলামিয়া মহিলা ডিগ্রী কলেজ মাঠে আয়োজিত তিনদিনব্যাপী মহিলা ইজতেমা সোমবার আখেরী মোনাজাতের মাধ্যমে শেষ হয়েছে। এ সময় আমিন আমিন ধ্বনীতে গোটা ইজতেমা ময়দান মুখরিত হয়ে উঠে। আখেরী মুনাজাত পরিচালনা করেন মাওলানা জিল্লুর রহমান। তার আগে পাবনার মাওলানা মেহেদী হাসান মিলন, বড়াইগ্রামের মাওলানা জিল্লুর রহমান ও সিরাজগঞ্জের মাওলানা রাকিবুল ইসলাম রাসুল (সাঃ) ও নারী সাহাবীদের জীবনী নিয়ে আলোচনা করেন এবং সে আলোকে ব্যাক্তিগত জীবন, পরিবার ও সমাজ গঠণে এগিয়ে আসার আহ্বান জানান। একই সঙ্গে বর্তমান সমাজে ঈমান ও আমল নিয়ে টিকে থাকতে নারীদেরকে ধর্মীয় গোঁড়ামী ত্যাগ করে কোরআন-সুন্নাহ’র জ্ঞান অর্জনের মাধ্যমে খাঁটি মুমিন হতে উদ্ধুদ্ধ করেন। 
ইজতেমার আয়োজক আলহাজ্ব শের আলী শেখ জানান, বিগত বছরগুলোর ন্যায় এবারও দেশের বিভিন্ন জেলা থেকে দ্বীনি শিক্ষা গ্রহণে আগ্রহী মহিলারা ইজতেমায় অংশ গ্রহণ করেছেন। শেষ দিনে প্রায় ৩০-৩৫ হাজার মহিলা ইজতেমায় অংশ গ্রহণ করেছেন বলে তিনি জানান। এ বিষয়ে বড়াইগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা দিলীপ কুমার দাস জানান, ইজতেমা ঘিরে সাদা পোশাকের পাশাপাশি বিপুল পরিমাণ পোশাকধারী মহিলা পুলিশ মোতায়েন ছিলো। ফলে কোন ধরনের বিশৃংখলা ছাড়াই শান্তিপূর্ণ পরিবেশে ইজতেমা সম্পন্ন হয়েছে।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 117 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com