নাটোরে আসন্ন সংসদ নির্বাচনে ভোট দেবেন ১৩ লাখ ভোটার

Print


জেলা প্রতিনিধি, নাটোরঃ  আগামী ৩০ ডিসেম্বর অনুষ্ঠিতব্য একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নাটোরের ৪টি আসনে মোট ১৩ লাখ ১ হাজার ৮৩২ জন ভোটার তাদের ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করতে চলেছেন। তাদের মধ্যে ৬ লাখ ৫১ হাজার ২৫৯ জন পুরুষ ও ৬ লাখ ৫০ হাজার ৫৭৩ জন নারী ভোটার।
নাটোর-১: লালপুর ও বাগাতিপাড়া উপজেলার ১৫টি ইউনিয়ন ও ২টি পৌরসভা নিয়ে গঠিত এ আসনে মোট ভোটার সংখ্যা ৩ লাখ ১৩ হাজার ৫৭৯ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৫৮ হাজার ৭৪৬ জন ও নারী ভোটার ১ লাখ ৫৪ হাজার ৮৩৩ জন। বাগাতিপাড়ায় পুরুষ ভোটার ৫০ হাজার ৯৫১ জন ও নারী ভোটার ৫৩ হাজার ৬১৬ জন। আর লালপুরে পুরুষ ভোটার ১ লাখ ৭ হাজার ৭৯৫ জন ও নারী ভোটার ১ লাখ ১ হাজার ২১৭ জন।
নাটোর-২: সদর ও নলডাঙ্গা উপজেলার ১২টি ইউনিয়ন ও ২টি পৌরসভা নিয়ে গঠিত এ আসনে মোট ভোটার সংখ্যা ৩ লাখ ৪৩ হাজার ৭১৬ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৭০ হাজার ৮৩৮ জন ও নারী ভোটার ১ লাখ ৭২ হাজার ৮৭৮ জন। নাটোর সদরে পুরুষ ভোটার ১ লাখ ১৯ হাজার ৩২ জন ও নারী ভোটার ১ লাখ ২১ হাজার ৩৯১ জন। আর নলডাঙ্গায় পুরুষ ভোটার ৫১ হাজার ৮০৬ জন ও নারী ভোটার ৫১ হাজার ৪৮৭ জন।
নাটোর-৩: সিংড়া উপজেলার ১২টি ইউনিয়ন ও ১টি পৌরসভা নিয়ে গঠিত চলনবিল অধ্যুষিত এ আসনে মোট ভোটার সংখ্যা ২ লাখ ৭৩ হাজার ৩৭ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৩৬ হাজার ৭১৫ জন ও নারী ভোটার ১ লাখ ৩৬ হাজার ২৮৬ জন।
নাটোর-৪: বড়াইগ্রাম ও গুরুদাসপুর উপজেলার ১৩টি ইউনিয়ন ও ৩টি পৌরসভা নিয়ে গঠিত এ আসনে মোট ভোটার সংখ্যা ৩ লাখ ৭১ হাজার ৫০০ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৮৪ হাজার ৯২৪ জন ও নারী ভোটার ১ লাখ ৮৬ হাজার ৫৭৬ জন। বড়াইগ্রামে পুরুষ ভোটার ১ লাখ ৫ হাজার ৬০২ জন ও নারী ভোটার ১ লাখ ৬ হাজার ৪৩৯ জন। আর গুরুদাসপুরে পুরুষ ভোটার ৭৯ হাজার ৩২২ জন ও নারী ভোটার ৮০ হাজার ১৩৭ জন। 

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 86 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com