নাটোরে নিজস্ব জায়গায় ইউপি ভবন নির্মানের দাবীতে মানববন্ধন ও বিক্ষোভ

Print
জেলা প্রতিনিধি, নাটোরঃ নাটোরের গুরুদাসপুর উপজেলার মশিন্দা ইউনিয়ন পরিষদের নিজস্ব জমিতে নতুন ভবন নির্মানের দাবীতে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছে এলাকাবাসী। মশিন্দা হাইস্কুল পরিচালনা পরিষদের সভাপতি মোঃ শহিদুল ইসলামের সভাপতিত্বে রোববার বেলা সাড়ে ১০টায় ওই স্কুলমাঠে বিক্ষোভ ও বাজার সংলগ্ন সড়কের দুইপাশে এক কিলোমিটার জুড়ে মানববন্ধন অনুষ্ঠিত হয়। বিষয়টি নিয়ে এলাকায় উত্তেজনা বিরাজ করছে।
মানববন্ধনে বক্তব্য রাখেন- মশিন্দা ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোঃ জালাল উদ্দিন, ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম শরিফ, প্রধান শিক্ষক মাহাবুব হাসান, সাবেক ইউপি চেয়ারম্যান শহিদুল ইসলাম, মোশারফ হোসেন, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক এসএম রাশেদ, ইঞ্জিনিয়ার আব্দুস সামাদ, আব্দুস সালাম আজাদ প্রমূখ। বক্তারা বলেন, মশিন্দা বাজার সংলগ্ন এলাকায় ইউনিয়ন পরিষদের এসএ ও আরএস খতিয়ানভুক্ত ৩৩০৮ নং দাগের নিজস্ব জায়গায় বহুতল ভবন নির্মানের সরকারি কার্যাদেশ রয়েছে। ইউনিয়নের মধ্যবর্তী এবং জনগণের সুবিধাজনক ওই জায়গায় ভবনটি নির্মান হলে ইউনিয়নবাসীর ভোগান্তি লাঘব হবে। অথচ ইউপি চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান কৌশলে তার ইচ্ছামত চাটমোহর থানা সীমান্তবর্তী দড়িবামগাড়া মুচিপাড়া এলাকায় ভবনটি নির্মানের পাঁয়তারা চালাচ্ছেন। মানববন্ধন শেষে গুরুদাসপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মনির হোসেনের কাছে স্মারকলিপি দেন এলাকাবাসী।
এর আগে শনিবার বেলা ১২টায় একই দাবীতে মশিন্দা বাজারে প্রতিবাদ সভা হয়। সভায় বক্তারা বলেন, জনগণের স্বার্থকে উপেক্ষা করে ইউপি চেয়ারম্যান সেচ্ছাচারিতার মাধ্যমে ভবন নির্মানের চেষ্টা করলে এলাকাবাসী মেনে নেবে না। ন্যায্য দাবী আদায় না হলে পরবর্তীতে কঠোর আন্দোলনের হুশিয়ারী উচ্চারণ করেন বক্তারা। এব্যাপারে মশিন্দা ইউপি চেয়ারম্যান মো. মোস্তাফিজুর রহমান বলেন, অনেক আগে মশিন্দা হাইস্কুল সংলগ্ন জায়গায় ইউপি ভবন ছিল। কিন্তু বর্তমানে দড়িবামনগাড়া মৌজায় প্রায় ৬০ বছর ধরে ইউনিয়ন পরিষদের কার্যক্রম চলছে। তিনি আরো বলেন, সরকারের পরিপত্র অনুযায়ী সকল শর্ত মেনে বর্তমান ভবন সংলগ্ন স্থানেই পরিষদ ভবন নির্মানের প্রক্রিয়া চলছে। এতে ইর্ষান্বিত হয়ে কিছু স্বার্থন্বেশী মহল অযৌক্তিক দাবী তুলে ধরে অযথা বিশৃংখলা সৃষ্টির অপতৎপরতা চালাচ্ছেন।
[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 114 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com