নাটোরে প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দঃ প্রচারনা শুরু

Print


জেলা প্রতিনিধি, নাটোরঃ একাদশ সংসদ নির্বাচনে নাটোরের ৪টি আসনের প্রার্থীদের মাঝে প্রতিক বরাদ্দ সম্পন্ন হয়েছে। আজ সোমবার (১০ ডিসেম্বর) সকালে নাটোর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে এই প্রতিক বরাদ্দ দেওয়া হয়। এ সময় জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মোহাম্মদ শাহরিয়াজ, সহকারী রিটার্নিং কর্মকর্তা ও জেলা নির্বাচন কর্মকর্তা আব্দুর রহিম, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ড. রাজ্জাকুল ইসলাম উপস্থিত ছিলেন। এসময় নৌকা, ধানের শীষ, হাতপাথা ও কুড়েঘর সহ দল অনুযায়ী প্রতিক বরাদ্দ দেন।
প্রতীক প্রাপ্তরা হলেন, নাটোর-০১ (লালপুর-বাগাতিপাড়া) আসনে আওয়ামী লীগের শহিদুল ইসলাম বকুল নৌকা, কৃষক শ্রমিক জনতা লীগের মুঞ্জুরুল ইসলাম বিমল ধানের শীষ, বাংলাদেশের বিপ্লবী ওয়ার্কার্স পার্টির মোঃ আনছার আলী দুলাল কোদাল, জাতীয় পার্টির আবু তালহা লাঙ্গল, ইসলামী আন্দোলন বাংলাদেশের মোঃ খালেকুজ্জামান হাতপাখা ও বাংলাদেশ মুসলিম লীগের মোঃ মাকসুদুর রহমান হাত (পাঞ্জা)। 
নাটোর-২ (সদর-নলডাঙ্গা) আসনে আওয়ামী লীগের শফিকুল ইসলাম শিমুল নৌকা, বিএনপির সাবিনা ইয়াসমিন ছবি ধানের শীষ, জাতীয় পার্টির মজিবর রহমান সেন্টু লাঙ্গল ও ইসলামী আন্দোলন বাংলাদেশের আজিজার রহমান খান চৌধুরী (আমেল) হাতপাখা। এদিকে সোমবার বেলা সাড়ে ১১টায় বাংলাদেশ সুপ্রিম কোর্টের হাইকোর্ট ডিভিশনের আপিল শুনানি শেষে প্রার্থীতা ফিরে পেলেন দুলু। ধানের শীষের প্রতীক নিয়ে নির্বাচন করতে দুলুর আর কোন বাঁধা থাকল না। ধারণা করা হচ্ছে ছবির পরিবর্তে দুলুই বিএনপির হয়ে এ আসনে নির্বাচন অংশ নেবেন।
নাটোর-৩ (সিংড়া) আসনে আওয়ামী লীগের জুনাইদ আহমেদ পলক নৌকা, বিএনপির দাউদার মাহমুদ ধানের শীষ, মনজুর আলম হাসু বিকল্পধারা বাংলাদেশের কুলা, জাতীয় পার্টির আনিছুর রহমান লাঙ্গল ও ইসলামী আন্দোলন বাংলাদেশের শাহ মোঃ মোস্তফা ওয়ালীউল্লাহ হাতপাখা। 
এছাড়া নাটোর-০৪ (গুরুদাসপুর-বড়াইগ্রাম) আসনে আওয়ামীলীগের আব্দুল কুদ্দুস নৌকা, বিএনপির আব্দুল আজিজ ধানের শীষ, জাতীয় পার্টির আলাউদ্দিন মৃধা লাঙ্গল, ইসলামী আন্দোলন বাংলাদেশের বদরুল আমিন হাতপাখা ও ন্যাপের হারুন অর রশিদ কুড়েঘর প্রতিক বরাদ্দ পেরেছেন। 
এ সময় প্রার্থীদের মধ্যে আওয়ামীলীগের আব্দুল কুদ্দুস এমপি ও শফিকুল ইসলাম শিমুল, কৃষক শ্রমিক জনতা লীগের মঞ্জুরুল আলম বিমল, সহ অন্যান্য প্রার্থীসহ বিভিন্ন প্রার্থীদের সমন্বয়কগন উপস্থিত ছিলেন।
অপরদিকে, একাদশ সংসদ নির্বাচনে প্রতীক বরাদ্দ পেয়েই নাটোরে প্রচারণায় নেমেছেন আওয়ামীলীগ প্রার্থীরা। সোমবার সকালে জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মোহাম্মদ শাহরিয়াজের কার্যালয়ে একাদশ সংসদ নির্বাচনে অংশগ্রহণকারী প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ করেন। প্রতীক হাতে পেয়েই নাটোর-২ (সদর ও নলডাঙ্গা) আসনের আওয়ামীলীগ প্রার্থী শফিকুল ইসলাম শিমুল তার সমর্থক নেতা-কর্মীদের সাথে নিয়ে মিছিল সহকারে কালেক্টরেট ভবন চত্বর থেকেই নির্বাচনী প্রচারণা শুরু করেন। তিনি সেখানে অবস্থানকারী ভোটারদের মাঝে নৌকা প্রতীক সম্বলিত লিফলেট বিতরণ করেন। তিনি বার ভবনে এবং আদালত প্রাঙ্গনে জনগণের সাথে কুশল বিনিময় করে ভোট প্রার্থনা করেন। এ সময় শফিকুল ইসলাম শিমুল বলেন, প্রতীক বরাদ্দের পর তিনি গণসংযোগ শুরুর করেছেন। তিনি জনগণের স্বতঃস্ফুর্ত সমর্থন পাচ্ছেন। তার সাথে তার দলের নেতা-কর্মী-সমর্থকরা রয়েছেন। তিনি তার জয়ের ব্যাপারে শতভাগ আশা প্রকাশ করেন। অপরদিকে, নাটোর-৪ আসনের আওয়ামীলীগ প্রার্থী আব্দুল কুদ্দুস বলেন, ২০১৮ সালের ৩০ ডিসেম্বর নির্বাচনের পর  রাতে সবাই জানতে পারবে যে, নির্বাচনে নাটোর-৪ আসন থেকে নৌকা প্রতীকেরই জয় হয়েছে। তিনি তার জয়ের ব্যাপারে শতভাগ আশাবাদি। 

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 192 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com