নাটোরে ব্যতিক্রম পথ বই মেলাঃ লেখক-পাঠকের মিলন মেলা

Print
নাটোরে ব্যতিক্রম পথ বই মেলাঃ লেখক-পাঠকের মিলন মেলা
‘লেখক পাঠক বই, একত্রিত হই’ এই শ্লোগান নিয়ে নাটোরে অনুষ্ঠিত হচ্ছে দিন ব্যপী ব্যতিক্রম এক পথ বই মেলা। স্থানীয় দৈনিক পত্রিকা প্রান্তজনের আয়োজনে নাটোর প্রেসক্লাবের সামনে এই পথ বই মেলার উদ্বোধন করেন সাবেক জেলা শিক্ষা অফিসার বেগম হামিদা বানু।
এসময় বক্তব্য দেন, কবি দেবরাজ সাহার মা শিবানী সাহা, সচেতন নাগরিক কমিটির সভাপতি সাংবাদিক রনেন রায়, নাটোর প্রেসক্লাবের সাবেক সভাপতি রেজাউল করিম রেজা, লেখক ও গবেষক খালিদ বিন জালাল বাচ্চু, শিক্ষাবিদ মুজিবুল হক নবী,সাংবাদিক নবিউর রহমান পিপলু, পরিতোষ অধিকারী, লেখক ও ছড়াকার এম আসলাম লিটন, আবৃত্তি শিল্পী রফিকুল ইসলাম নান্টুসহ সুধিজনরা।
নাটোরের লেখক, ছড়াকার, সাহিত্যিক এবং কবিদের বই নিয়ে দিন ব্যপী এই পথ বই মেলা পাঠক, লেখকদের মিলন মেলায় পরিনত হয়েছে। অনেকে লেখকের অটোগ্রাফযুক্ত বই কিনতে পেরে সন্তোষ প্রকাশ করেন। প্রথমবারের মতো আয়োজনে পথ বই মেলাটি প্রয়াত লেখক হানিফ আলী শেখ, রশিদউজ্জামান সাদী এবং দেবরাজ সাহার স্মরণে উৎসর্গ করা হয়েছে। সকাল ৯টা থেকে শুরু হয়ে বই মেলা চলবে রাত ৯টা পর্যন্ত। পথ বই মেলায়, কবি কামাল খাঁ, রফিকুল কাদির, লেখক ও ছড়াকার এম আসলাম লিটন, কবি আসাদজ্জামান, গনেশ পাল, ড. হাসান রাজা, শংকর পাল, পলাশ সাহা প্রমুখ উপস্থিত রয়েছেন।
বই মেলায়, প্রয়াত শফিউদ্দিন সরদার, কথা সাহিত্যিক ডা. জাকির তালুকদার,বদরে মুনির, ইফতেখার মাহমুদ, রহমান হেনরি সহ উল্লেখ যোগ্য লেখকের বই স্থান পেয়েছে। কবি রফিকুল কাদির বলেন, এই ধরনের আয়োজন লেখকদের এক ধরনের সম্মান বাড়িয়ে দেয়। যারা পাঠক তারা লেখকদের সান্নিধ্য পেয়ে বই ক্রয় করেন। পাঠক-লেখকদের এক মিলন মেলায় পরিনত হয়। আমরা চাইবো আগামী দিনে এই ধরনের আয়োজন অব্যাহত থাকুক।
পথ বই মেলার আয়োজক দৈনিক প্রান্তজনের সম্পাদক মোহাম্মাদ সেলিম বলেন, স্থানীয় লেখকদের বই পাঠকদের কাছে পৌছে দেওয়ার জন্য আমাদের এই ব্যতিক্রম আয়োজন। বই জ্ঞানের প্রতীক হওয়ায় সকলের মাঝে জ্ঞানের আলো ছড়িয়ে দিতে এই ধরনের আয়োজন। আগামী দিনে ব্যতিক্রম এই আয়োজন অব্যাহত রাখা হবে।
[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 83 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com