নাটোরে শুরু হলো উত্তরা লের বৃহৎ “একুশে বই মেলা’

Print


জেলা প্রতিনিধি, নাটোরঃ
নাটোরের বড়াইগ্রামে রাজাপুর উচ্চ বিদ্যালয় মাঠে ছয় দিন ব্যাপি ‘১৯ তম একুশে বই মেলা-২০১৮’ শুরু হয়েছে। মহান একুশে ফেব্রুয়ারী ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে ঢাকার বাইরে উত্তরা লের বৃহৎ এ বইমেলার আয়োজন করা হয়েছে। শুক্রবার রাতে প্রধান অতিথি হিসেবে এ বই মেলা উদ্বোধন করেন বাংলাদেশ সরকারের মাননীয় ভূমি মন্ত্রী ও পাবনা জেলা আওয়ামী লীগের সভাপতি মো. শামসুর রহমান শরীফ এমপি।

বই মেলা বাস্তবায়ন পরিষদের সভাপতি ও বড়াইগ্রাম উপজেলা যুবলীগের আহব্বায়ক মোঃ জুলফিকার মতিনের সভাপতিত্বে ও মোঃ ফারুক হোসেন এর স ালনায় উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ঈশ্বরদী উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছাঃ নাছরিন আক্তার, ঈশ্বরদী উপজেলার মুলাডুলি ইউপি চেয়ারম্যান ও একুশে গ্রন্থাগারের উপদেষ্ঠা মোঃ সেলিম মালিথা, একুশে গ্রন্থাগারের সভাপতি, ৬নং গোপালপুর ইউপি চেয়ারম্যান ও বড়াইগ্রাম উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মোঃ আব্দুস সালাম খান, একুশে গ্রন্থাগারের সাধারণ সম্পাদক ও বড়াইগ্রাম উপজেলা আওয়ামী লীগের শিক্ষা ও মানবসম্পদ উন্নয়ন বিষয়ক সম্পাদক মোঃ শামসুর রহমান শাহীন (মাষ্টার), রাজাপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও বড়াইগ্রাম উপজেলা আওয়ামী লীগের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক মোঃ আশরাফুল ইসলাম স্বপন, প্রভাষক কে.এম কল্লোল হোসেন প্রমূখ।

মেলার প্রথম দিনেই ক্রেতা দর্শকদের পদচারণায় কানায় কানায় পরিপূর্ণ উঠেছিলো মেলা প্রাঙ্গণ। ছোট বড় প্রায় ৫০ টি স্টলে বিভিন্ন লেখকের বই ক্রেতাদের সহজেই স্টল মুখি করছে। এছাড়া বই মেলার পাশাপাশি ফার্ণিচার মেলাও মেলায় আগত দর্শনার্থীদের আকর্ষণের অন্যতম বিষয় হয়ে উঠেছে।

৬ দিন ব্যাপী এ মেলা চলবে আগামী ২১ ফ্রেব্রুয়ারী পর্যন্ত। শেষ দিন আলোচনাসভা, পুরস্কার বিতরণী ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্যদিয়ে মেলার সমাপ্তি ঘোষণা করা হবে।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 137 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com