নাটোরে সেনাবাহিনী মোতায়েন

Print


জেলা প্রতিনিধি, নাটোরঃ নাটোরের চারটি নির্বাচনী এলাকার আইন-শৃঙ্খলা রক্ষায় আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে সেনাবাহিনী মোতায়েন করা হয়েছে। সোমবার (২৪ ডিসেম্বর) সকাল থেকে সেনা সদস্যরা তাদের দায়িত্ব পালন শুরু করেছেন। অধিনায়ক লে. কর্নেল মোস্তফা আরিফ পিএসপি এই সেনাবাহিনীর নেতৃত্ব দিচ্ছেন।  এর আগে রোববার দুপুরে বগুড়া সেনানিবাস থেকে সেনাবাহিনীর একটি দল নাটোরে এসে পৌঁছান। 
নাটোর জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মুহম্মদ শাহরিয়াজ সেনাবাহিনী মোতায়েনের বিষয়টি নিশ্চিত করে জানান, ৩০ ডিসেম্বর জাতীয় সংসদ নির্বাচন শান্তিপূর্ণ ও সুষ্ঠুভাবে পরিচালনার জন্য এই সেনাবাহিনী মোতায়েন করা হয়েছে। তিনি আরও জানান, সেনাবাহিনীর সদস্যরা স্ট্রাইকিং ফোর্স হিসেবে মাঠে থাকবেন। রোববার দুপুরে বগুড়ার সেনানিবাস থেকে ১৭ প্যারা ব্যাটালিয়নের একটি পদাতিক দল নাটোরে এসেছেন। নির্বাচন চলাকালে সেনাবাহিনীর সদস্যরা নাটোর টেক্সটাইল ইনস্টিটিউটে থাকবেন। সেখান থেকে তারা নির্বাচনী এলাকাগুলোতে আইন-শৃংখলা রক্ষায় দায়িত্ব পালন করবেন। রিটানিং কর্মকর্তা বলেন, ২৪ ডিসেম্বর থেকে আগামী ২ জানুয়ারি পর্যন্ত তারা মাঠে থাকবেন। ভোটকেন্দ্র ও ভোটগ্রহণের পরিবেশ সুষ্ঠু রাখতে এবং নির্বাচনী এলাকায় যে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা রুখতে এ সময়ে তারা কাজ করবেন। নির্বাচনে ‘ইনস্ট্রাকশন রিগার্ডিং ইন এইড টু দ্য সিভিল পাওয়ার’ অনুযায়ী কাজ করবেন সশস্ত্র বাহিনীর এ সদস্যরা। নির্বাচনের রিটার্নিং কর্মকর্তার সঙ্গে সমন্বয়ের মাধ্যমে প্রয়োজন অনুযায়ী টহল ও অন্যান্য অভিযানে অংশ নেবেন সেনা সদস্যরা।

এছাড়া ইতোমধ্যে নাটোরে ১৪ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে। তারা আইনশৃঙ্খলা রক্ষায় কাজ করছেন।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 127 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com