নাটোরে স্ত্রী হত্যার দায়ে স্বামীর ফাঁসি

Print
জেলা প্রতিনিধি, নাটোরঃ নাটোরে সখিনা বেগম নামে এক গৃহবধুকে হত্যা করে লাশ শেয়াল দিয়ে খাওয়ানোর চাঞ্চল্যকর মামলায় স্বামী আফছার উদ্দিনকে ফাঁসির আদেশ দিয়েছে আদালত। বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) দুপুরে নাটোরের জেলা ও দায়রা জজ আদালতের ভারপ্রাপ্ত বিচারক মোহাম্মদ সাইফুর রহমান সিদ্দিক এই আদেশ দিয়েছেন। এ সময় অভিযুক্ত আফছার উদ্দিন আদালতে উপস্থিত ছিলেন।
মামলা সূত্রে জানা যায়, ২০১২ সালের ১৬ আগস্ট নাটোর সদর উপজেলার লক্ষীপুর খোলাবাড়িয়া আমীরগঞ্জ গ্রামের নিজ বাড়ি থেকে ভ্যান চালক আফছার উদ্দিন তার অসুস্থ স্ত্রী সখিনাকে চিকিৎসা করানোর নাম করে বাড়ী থেকে বের হয়। রাতে আফছার তার স্ত্রীকে একই উপজেলার কৈগাড়ি-কৃষ্টপুর এলাকায় নিয়ে গিয়ে শ্বাসরোধে হত্যা করে। পরে লাশটি শিয়াল দিয়ে খাওয়ানোর জন্য একটি পাট ক্ষেতে রেখে সে ৩ রাত সেখানে অবস্থান করে শিয়ালের লাশ খাওয়া পর্যবেক্ষন করে। কয়েকদিন পর আফছার উদ্দিন বাড়িতে ফিরলে বাড়ির লোকজনের চাপের মুখে স্ত্রীকে হত্যার কথা স্বীকার করে সে। এ ব্যাপারে নিহত সখিনার ভাই দেওয়ান আলী বাদী হয়ে আফছার উদ্দিনকে অভিযুক্ত করে একটি হত্যা মামলা দায়ের করে। মামলা দায়েরের পর পুলিশ আফছার উদ্দিনকে গ্রেফতার করে জিজ্ঞাসাবাদ শুরু করে। জিজ্ঞাসাবাদে আফছার উদ্দিন স্বীকার করে যে, তার সাথে বনিবনা না হওয়ায় সে তার স্ত্রীকে হত্যা করেছ । পরে তার দেওয়া তথ্য অনুযায়ী হত্যাকান্ডের ১২ দিন কৈগাড়ি কৃষ্টপুর গ্রামের একটি পাট ক্ষেত থেকে সখিনার কঙ্কাল উদ্ধার করে। আফছার উদ্দিন পুলিশের কাছে স্ত্রীকে হত্যার কথা স্বীকার করে জানায়, স্ত্রীর ওপর সন্দেহ থেকে সে তার স্ত্রীকে হত্যা করেছে।
পরে এ ঘটনায় পুলিশ তদন্ত শেষে অভিযুক্ত আফছার উদ্দিনের বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করে। মামলাটি বিচারের জন্য আদালতে প্রেরিত হলে বিচারক সাক্ষ্যপ্রমাণ গ্রহন শেষে অভিযুক্ত আফছার উদ্দিনের বিরুদ্ধে আনিত অভিযোগ প্রমানিত হওয়ায় তাকে ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদন্ডাদেশের আদেশ দেন ।
নিহতের বড় ভাই দেওয়ান আলী বাদী হয়ে একই বছরের ২৮ আগস্ট সদর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। মামলাটির তদন্ত শেষে আদালতে চার্জশিট (অভিযোগপত্র) দাখিল করে পুলিশ। দীর্ঘ শুনানি ও সাতজন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে অভিযুক্ত আফছার দোষী প্রমাণিত হওয়ায় বৃহস্পতিবার দুপুরে এ রায় ঘোষণা করেন বিচারক।
মামলায় রাষ্ট্রপক্ষে আইনজীবী ছিলেন সহকারী সরকারি কৌঁসুলি (এপিপি) মো. মাসুদ হাসান জানান, বিচারক মোহাম্মদ সাইফুর রহমান সিদ্দিক মামলার আসামী আফছারের মৃত্যু নিশ্চিত না হওয়া পর্যন্ত তার গলায় ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদন্ড কার্যকর করার নির্দেশ দিয়েছেন।
[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 34 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com