নাটোর পল্লী বিদ্যুৎ সমিতি-২ঃ গত অর্থ বছরে ১০ কোটি টাকা লোকসান

Print


জেলা প্রতিনিধি, নাটোরঃ নাটোর পল্লী বিদ্যুৎ সমিতি-২ গত ২০১৭-১৮ অর্থ বছরে ১০ কোটি ১১ লাখ ৯২ হাজার ৭২৫ টাকা লোকসান গুনেছে। পিডিবির কাছ থেকে অধিক মূল্যে বিদ্যুৎ কিনে গ্রাহকদের মাঝে কম মূল্যে বিতরণের পাশাপাশি সিস্টেম লস, ট্রান্সফরমার ও তার চুরির কারণে এ লোকসান হয়েছে। তবে সমিতি ইতোঃমধ্যে ৬টি উপজেলার ৭টি পৌরসভা ও ৭১৫টি গ্রামের তিন লাখ ২৩ হাজার নয়শ’ ১৩ জন গ্রাহককে সংযোগ প্রদানের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিশ্রুত শতভাগ এলাকাকে বিদ্যুতের আলোয় আলোকিত করেছে। শনিবার (২৬ জানুয়ারী) বড়াইগ্রামের বনপাড়ায় সমিতির সদর দপ্তরে আয়োজিত ৩৫ তম বার্ষিক গ্রাহক সভায় বার্ষিক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়। 
সমিতির কোষাধ্যক্ষ মর্জিনা খাতুনের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন জেলা আওয়ামীলীগের সভাপতি অধ্যাপক আব্দুল কুদ্দুস এমপি। সভায় পল্লী বিদ্যুতায়ন বোর্ডের চেয়ারম্যান মেজর জেনারেল (অবঃ) মঈন উদ্দিনের বাণী পাঠ করে শোনান বোর্ডের রাজশাহী অঞ্চলের তত্ত্বাবধায়ক প্রকৌশলী এনামুল হক। সভায় অন্যান্যের মধ্যে উপজেলা আওয়ামীলীগের সভাপতি আব্দুল জলিল প্রামাণিক, নাটোর পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর জিএম (অতিরিক্ত দায়িত্ব) মোমিনুল ইসলাম, এজিএম (সদস্য সেবা) গোলাম ইখতিয়ার, বোর্ডের সহ-সভাপতি জহুর আহমেদ, উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি ওয়াসেক আলী সোনার বক্তব্য রাখেন। সভায় সমিতির ২ নং এলাকা পরিচালক পদে কে এম জামিল হোসেন, ৭ নং এলাকা পরিচালক পদে মাহফুজুল হক এবং সংরক্ষিত নারী আসনে শিউলী মৈত্র ও আজিমুননেছা বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। সূত্র জানায়, ১৯৮১ সালের ১২ ডিসেম্বর বিদ্যুৎ বিতরণের কাজ শুরু করে প্রায় ৩৬ বছরের ব্যবধানে সেবামূলক এ প্রতিষ্ঠানটি চার হাজার ৩’শ ৪ দশমিক ৪২৬ কিলোমিটার বিদ্যুত লাইন সম্প্রসারণের মাধ্যমে এ পর্যন্ত ৩ লাখ ২৩ হাজার ৯১৩ জন আবাসিক ও অনাবাসিক গ্রাহককে বিদ্যুৎ সরবরাহ করে চলেছে। তার মধ্যে গত তিন বছরে ১০৪০ কিলোমিটার লাইন সম্প্রসারণের মাধ্যমে নতুন এক লাখ ৬৭ হাজার ৫৮৮ টি সংযোগ দিয়ে শতভাগ বিদ্যুতায়নের মাধ্যমে এ ৬ উপজেলার মানুষের জীবনযাত্রার মান উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 111 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com