নারায়াণগঞ্জের ব্রাজিল বাড়ির পর বরগুনার ‘ব্রাজিল ব্রিজ’

Print
বিশ্বকাপ ফুটবল চলছে। সাথে প্রিয় দলের প্রতি সমর্থকদের উন্মাদনার কমতি নেই। বাংলাদেশে জার্মানি, ইংল্যান্ড, স্পেনসহ অন্য দেশের ফুটবল ভক্তও আছে। তবে ব্রাজিল-আর্জেন্টিনার তুলনায় সেই সংখ্যা কম।

এ দুই দলের সার্পোটারের উন্মাদনাই বেশী। নারায়ণগঞ্জে ব্রাজিল বাড়ির পর এবার পাওয়া গেল আরেক সমর্থক। যিনি আস্ত একটি ব্রীজ সাজিয়েছেন ব্রাজিলের পতাকায়। যদিও, আর্জেন্টিনা সমর্থকদের তেমন উল্লেখযোগ্য কোন দৃষ্টান্ত এখন পর্যন্ত চোখে পড়েনি।

বরগুনা তালতলীর শেষ সীমান্ত এলাকার কঢ়ুপাত্রা টু চাকামাইয়া ব্রিজটিতে আটকে গেল চোখ। ব্রাজিলের পতাকা দিয়ে সাজানো হয়েছে উপজেলার কচুপাত্রা টু চাকামইয়া ব্রিজটি।

ওই এলাকার কলেজ পড়ুয়া ছাত্র এসএম কাওসার মাহমুদ। সে এক জন ব্রাজিলের কট্টর ভক্ত। চাকামইয়া ইউনিয়নের স্থায়ী বাসিন্দা সে। পটুয়াখালী সরকারি কলেজের বাংলা বিভাগের শেষ বর্ষের ছাত্র।

জম্মের পর থেকেই যখন খেলা বোঝা শুরু করে তখন থেকেই সেলেকাওদের ফুটবলের প্রেমে পড়েন। আর এই প্রেমের কারণেই ব্রাজিলের সমর্থনে উন্মাদনা কাওসার ও বন্ধুদের নিজেদের কষ্টের জমানো টাকা দিয়ে পতাকা কিনে এই ব্রিজটি সাজিয়েছেন তিনি। ব্রাজিল সমর্থিত স্থানীয় কয়েকজনের সহযোগিতায় ব্রাজিলের পতাকা দিয়ে এই ব্রিজটি সাজানো হয়। এতে পুরো ব্রিজটি শোভা পাচ্ছে পাঁচবারের বিশ্বকাপ জয়ী দেশটির পতাকা।

যা এলাকাবাসীকে দৃষ্টিনন্দন করেছে। এ কাজে কাওসার মাহমুদকে সহায়তা করেছেন স্থানীয় ব্রাজিল সমর্থক শাহিন হাং, রাকিব শিকদার, তুহিন দফাদার, পনু হাং, মামুম বিল্লাহ, শামিম গাজি, সামিম দফাদার, হাফিজুর, মেহদি হাসান, বায়েজীদ সিকদারসহ আরও অনেকে।

এসএম কাওসার মাহমুদ বলেন, প্রিয় দল ব্রাজিলকে ভালোবাসি, নেইমার আমার বেষ্ট খোলোয়াড় তাই নেইমার কে ভালোবাসি। তাই নিজ হাতে ব্রাজিলের পতাকায় সাজিয়েছি আমাদের এলাকার ব্রিজটি সহ পুরো এলাকা জুড়ে। আমার বিশ্বাস এবারের বিশ্বকাপে জয়ী ব্রাজিলই হবে।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 252 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com