নারীদের জন্য বিশেষ হেলমেট

Print
সেফ ড্রাইভ-সেভ লাইফ কে সামনে রেখে ও সড়ক নিরাপত্তার বিষয়টি মাথায় রেখে হেলমেট ব্যবহারে জোর দিয়েছে ভারতের ট্রাফিক পুলিশ। মোটরবাইক চালক, আরোহীদের সতর্ক করতে কখনো তাদের হাতে ফুল দেয়া হচ্ছে, কখনো আবার জরিমানা করা হয়।

কিন্তু এবার ব্যবসায়ীরা নারীদের জন্য বাজারে নিয়ে এলো বিশেষ হেলমেট। ভারতে অনেক নারীই স্কুটি ব্যবহার করে কর্মস্থলে যান। কিন্তু তাদের জন্য বাজারে পাওয়া যেত না হেলমেট। কারণ বেশির ভাগ হেলমেট হতো পুরুষের ব্যবহারের জন্য। সেইসব হেলমেট ব্যবহার করতে বেশ সমস্যায় পড়তেন নারীরা।

এর সমাধানের জন্য বাজারে আসছে নতুন হেলমেট। সেটির পিছন দিকে চুল ছেড়ে রাখার জন্য কিছুটা কাটা রয়েছে। ফলে এই হেলমেট নিয়ে নারী চালকদের মধ্যে আগ্রহ বাড়ছে বলে জানিয়েছেন ব্যবসায়ীরা।

নারীদের জন্য এসব হেলমেটে আইএসআই মার্ক দেয়া আছে। আর আইএসআই মার্ক ছাড়া দু’ধরনেরই হেলমেট পাওয়া যাচ্ছে। হেলমেটের দাম ৫০০ টাকা থেকে শুরু করে ১৫০০ টাকা।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 273 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com