অবিবাহিত নারীরা যে ৫ কথায় বিরক্ত

Print

অবিবাহিত নারীরা যেসব কথায় বেশি বিরক্ত হয় এরকম ৫ কথা উল্লেখ করা হলো-

১) বয়স হয়ে গেছে, বিয়ে করবে কবে?

বয়স হয়ে গেছে বিয়ে করবে কবে- যারা বিয়ে করে নি তাদেরকে এই কথাটা প্রায়শই শুনতে হয়। এই কথাটা যখনই কানে আসে তখনই খুব বিরক্ত লাগে। বিরক্ত তো বটেই। হয়তো কোন কারণেই বিয়ে করতে দেরি হচ্ছে, তাই বলে এসব কথা! মোটেও নারীরা এসব শুনতে চান না।

২) তোমার জন্য ছোট বোনের বিয়ে হচ্ছে না

যাদের বিয়ে করতে দেরি হচ্ছে বা করছে না তাদেরকে পরিবার কিংবা আশেপাশের মানুষ বলে দেয় যে তার জন্যই তার ছোট বোনের বিয়ে হচ্ছে না। কথাটা শুনতে খুবই খারাপ লাগে। এমন কথার উত্তরে সে বলবে, তার বোনকে বিয়ে দিচ্ছে না কেন, আর তারই জন্য বা বিয়েটা থেমে আছে কেন? বিয়েটা দিয়ে দিলেই হয়।

৩) ভবিষ্যতে তুমি খুব ভালো মা হতে পারবে

যার এখনো বিয়েই হয় নি তাকে এমন কথা শুনতে হচ্ছে- ভবিষ্যতে তুমি খুব ভালো মা হতে পারবে, এ সময় কেমনটা লাগে! এই কথাটা সত্যিই খুব বিরক্তিকর কথা। শুধু বিরক্তিকর নয় যেন মেজাজের উপরে গিয়ে পড়ে।

৪) তোমাকে কোন ছেলেই বিয়ে করবে না

অবিবাহিত নারীরা যখন কোন বিষয়ে সাফল্য লাভ করে তখন অনেকে হিংসায় তাকে শোনায় যে, কোন ছেলেই তাকে বিয়ে করবে না বা তোমার কখনই বিয়ে হবে না। এই কথাগুলো সত্যিই মাথায় নেওয়া অসম্ভব।

৫) বিয়ের পর সংসার সামলাতে হবে

এখনও পড়াশুনা চলছে কিংবা চাকরি চলছে এমন অবিবাহিতদের সামনে যদি বলে বিয়ের পর সংসার সামলাতে হবে, এমন কথা শুনতে কে না বিরক্ত হয় বলুন। তখন তার উত্তরে এমন হবে- বিয়ের পর আমি কি করবো কি করবো না সেটা আমার ব্যক্তিগত ব্যাপার।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 2121 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com