“নিরাপদ সড়ক চাই স্বাভাবিক মৃত্যুর গ্যারান্টি চাই” -দিনাজপুরে মানববন্ধনে শিক্ষক-কর্মচারীরা 

Print
আসমাউল মুত্তাকিন (দিনাজপুর প্রতিনিধি):”নিরাপদ সড়ক চাই-স্বাভাবিক মৃত্যুর গ্যারান্টি চাই” এই  শ্লোগান নিয়ে দিনাজপুরে মানববন্ধন কর্মসূচী পালন করেছে বিভিন্ন কলেজের শিক্ষক-কর্মচারীরা। রবিবার (২৮ অক্টোবর) বেলা ১২টায় দিনাজপুর প্রেসকাবের সামনে তারা মানবন্ধন কর্মসূচী পালন করে।
মানববন্ধনে সম্প্রতি সড়ক দূর্ঘটনায় নিহত বিরল উপজেলার ধুকুরঝাড়ী কলেজের প্রভাষক আঞ্জুুমান আরা মনু‘র অকাল মৃত্যুর প্রতিবাদ এবং ক্ষতিপুরন দাবী করা হয়।
শিক্ষক-কর্মচারীদের ব্যানারে ঘন্টাব্যাপী আয়োজিত মানববন্ধনে বক্তারা বলেন, নিরাপদ সড়ক চাই-স্বাভাবিক মৃত্যুর গ্যারান্টি চাই।
আর কাউকে যেন আঞ্জুমান আরা মনু’র মত সড়ক দূর্ঘটনার স্বীকার হতে না হয়। সে জন্য সরকারের কাছে কঠোর আইন বাস্তবায়নের আহবান জানানো হয়। বক্তারা বলেন, আমাদের আঞ্চলিক এবং মহাসড়কগুলোতে চলাচলকারী বাস-ট্রাকের চালকদের প্রতিযোগিতামূলক গাড়ি চালানোর কারণেই অহরহ সড়ক দূর্ঘটনায় ঝড়ে যাচ্ছে মূল্যবান জীবন এবং পঙ্গুত্ববরণ করছে অনেকে। কঠোরভাবে ট্রাফিক আইন প্রয়োগ করা হলে এ ধরনের জীবনহানীর ঘটনা বন্ধ হবে বলে তারা আশাবাদ ব্যক্ত করেন।
অধ্যক্ষ আমিনুল ইসলামের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন বাংলাদেশ কলেজ-বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি দিনাজপুর জেলা শাখার সাধারণ সম্পাদক বদিউজ্জামান বাদল, সড়ক দূর্ঘটনায় নিহত আঞ্জুমান আরা মনু’র স্বামী মো. মনু আহমেদ, কলেজ শিক্ষক তোজাম্মেল হক, কাজী আয়শা বেগম, সুফিয়ান নাহার, শরিফুল ইসলাম প্রমুখ।

 

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 112 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com