নির্বাচনে ব্যয় বেশি ইসলামী আন্দোলনের, বিএনএফের চেয়ে কম আ.লীগের

Print

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ইসলামী আন্দোলন বাংলাদেশ ও বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্টের (বিএনএফ) চেয়ে কম খরচ করেছে এই নির্বাচনে জয় লাভকারী বাংলাদেশ আওয়ামী লীগ ও শক্তিশালী বিরোধী দল বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)।

নির্বাচনে অংশ নিলেও সাতটি রাজনৈতিক দলের কোনো ধরনের খরচ হয়নি বলে নির্বাচন কমিশনকে (ইসি) জানিয়েছে তারা।

ইসির ৪১টি নিবন্ধিত রাজনৈতিক দলের নির্বাচনি ব্যয়বিবরণী থেকে এ তথ্য জানা যায়।

ব্যয়বিবরণীর তথ্য অনুযায়ী, ২০১৮ সালের ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত নির্বাচনে অংশ নেয়া ৩৯টি রাজনৈতিক দলের মধ্যে সবচেয়ে বেশি খরচ করেছে ইসলামী আন্দোলন বাংলাদেশ। হাতপাখা প্রতীকে অংশ নেয়া দলটির খরচ ছিল দুই কোটি ১৪ লাখ আট হাজার ২১২ টাকা। বেশি খরচের দিক থেকে দ্বিতীয় স্থানে রয়েছে বিএনএফ। টেলিভিশন প্রতীকে নির্বাচনে অংশ নেয়া দলটির খরচ ছিল এক কোটি ১৯ লাখ ২০ হাজার টাকা।

তৃতীয় অবস্থানে রয়েছে সাবেক ক্ষমতাসীন ও বর্তমানে শক্তিশালী বিরোধী দল বিএনপি। তাদের এ নির্বাচনে ব্যয় ছিল এক কোটি ১১ লাখ ৩৯ হাজার ১২০ টাকা।

চতুর্থ অবস্থানে রয়েছে টানা তৃতীয়বারের মতো ক্ষমতায় আসা আওয়ামী লীগ। এই নির্বাচনে তারা এক কোটি পাঁচ লাখ ৫৭ হাজার ৬৩৮ টাকা খরচ করেছে বলে নির্বাচন কমিশনকে জানিয়েছে।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 32 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com