নির্বাচন এলে আমাদের দেশ যুদ্ধক্ষেত্রে পরিণত হয়

Print

উন্নত দেশে নির্বাচন হয় সম্পূর্ণ নিয়ম ও শিষ্টাচারের মধ্যে। কিন্তু নির্বাচন এলে আমাদের দেশ যুদ্ধক্ষেত্রে পরিণত হয়। পুলিশ, বিজিবি, সেনাবাহিনী ও আনসার বাহিনী যুদ্ধ ঠেকাতে মাঠে নামে। একটা গণতান্ত্রিক দেশে তা কাম্য নয় বলে মন্তব্য করেছেন প্রধান নির্বাচন কর্মকর্তা (সিইসি) কে এম নুরুল হুদা।

বৃহস্পতিবার বিকেল সাড়ে ৫টায় মৌলভীবাজার জেলা প্রশাসকের কার্যালয়ে রিটার্নিং কর্মকর্তা, আইনশৃঙ্খলা বাহিনী ও সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এ কথা বলেন।

এসময় পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনে ২য় ধাপে ভোটগ্রহণে সকল ভোটার ও প্রার্থীদের এজেন্টদের নিরাপত্তা নিশ্চিত করতে আলোকপাত করে সিইসি বলেন, কোনো এজেন্টকে যেন কেন্দ্র থেকে বের করে দেয়া না হয় সেই ব্যাপারে আইনশৃঙ্খলা বাহিনীকে ভূমিকা রাখতে হবে।

তিনি আরও বলেন, নির্বাচনে আমরা শুধুমাত্র স্থানীয় প্রশাসনকে কিছু নির্দেশনা দিয়ে থাকি। তারা নির্বাচন পরিচালনা করে। প্রশাসনের কর্মকর্তাদের ভি-সেন্ট্রালাইজ করে দায়িত্ব দেয়া হয়। সুতরাং সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচনের জন্য তাদের আন্তরিকভাবে দায়িত্ব পালন করতে হবে।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 14 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com