নির্যান তিথিতে দেশী-বিদেশী ভক্তবৃন্দের ঢল নেমেছে বেনাপোল পাটবাড়ি আশ্রমে

Print

মোঃ মুক্তার হোসেন,বেনাপোল(যশোর)প্রতিনিধি: দেশের দক্ষিন-পশ্চিম অঞ্চলের মধ্যে সনাতন ধর্মালম্বনীদের সব চেয়ে বড় গৌরীয় বৈষ্ঞবী প্রতিষ্ঠান বেনাপোলের পাঠবাড়ি। প্রায় ৫০০ বছর আগে হরিদাস ঠাকুর এখানে এসে সাধনসিদ্ধি লাভ করেন। হিন্দুর ঘরে জন্ম নিয়ে মুসলমানের ঘরে বেড়ে ওঠা এই মহা পুরুষের আজ মহা প্রয়ান দিবস। দেশ-বিদেশের ভক্তদের ভীরে উপচে পড়েছে পাঠবাড়ির অর্ধ কিলোমিটার এলাকা।

প্যাকেজ- দুই দিন ব্যাপী মহা প্রয়ান দিবসের অনুষ্ঠানে ভারত এবং বাংলাদেশে বিভিন্ন এলাকা থেকে হাজার হাজার ভক্ত নারী-পুরুষ এসে জড়ো হয়েছে হরিদাস ঠাকুর মন্দির এলাকায়। পাঁচ বিঘা জমির উপরে নির্মিত এই মন্দিরে ভক্তদের খাওয়া ও থাকার সু-ব্যবস্থা করেছে মন্দির কতর্ৃপক্ষ।

আজ বুধবার থেকে শুরু হওয়া ৪৮ ঘন্টা ব্যাপী এ অনুষ্ঠানে হরিদাস ঠাকুরের জীবনী নিয়ে আলোচনা,গীতা আলোচনা,ভক্তিগীতি ও নাম সংকীর্তনসহ ব্যাপক কর্মযজ্ঞ চলছে পাঠবাড়ির নির্যান তিথি নামক এই অনুষ্ঠানে।হরিদাস ঠাকুরের পাটবাড়ি আশ্রমের মধ্যে রয়েছে, নির্মিত নিতাই গৌর মন্দির, জগন্নাথ মন্দির, হরিদাস ঠাকুরের মন্দির, ত্রি গবরধন মন্দির ও ঠাকুর রহিদাসের স্মৃতি লিলা বিগ্রহ দর্শন মিউজিয়াম রয়েছে। যা পর্যটকদের সহজে মুখরিত করবে এবং করছে বলে জানান ভক্তবৃন্দরা।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 42 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com