নিষিদ্ধই হলেন শাহজাদ

Print

দলের আচরণবিধি ভঙ্গের দায়ে আফগানিস্তান ক্রিকেট বোর্ডের (এসিবি) কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ পড়ার দুঃসংবাদ শুনেছিলেন মোহাম্মদ শাহজাদ। তবে উইকেটরক্ষক এই ব্যাটসম্যানের এতেই শাস্তি শেষ হয়নি। এবার তাকে এক বছরের জন্য সব ধরনের ক্রিকেট থেকে নিষিদ্ধ করেছে এসিবি।

ব্যাট হাতে বাইশ গজে যতটা ঝড় তোলেন মোহাম্মদ শাহজাদ, তার চেয়ে বেশি যেনো তিনি আলোচিত হন নিজের আচার-আচরণ ও অখেলোয়াড়সুলভ বৈশিষ্ট্যের কারণে। নেতিবাচক বিষয়ে খবরের শিরোনাম হওয়াটাকে একপ্রকার নিয়মের পরিণত করেছেন তিনি।

তবে এতদিন ধরে তার এসব কীর্তিকলাপ সহ্য করলেও এবার হার্ডলাইনে গেল এসিবি। বোর্ডের নিয়মের তোয়াক্কা না করে বিনা অনুমতিতেই দেশের বাইরে ভ্রমণ করায় গত ১০ আগস্ট শাহজাদের কেন্দ্রীয় চুক্তি স্থগিত করা হয়।

এর সঙ্গে যোগ হয়েছে বিশ্বকাপের মাঝপথে দল থেকে বাদ পড়ার পর সামাজিক যোগাযোগমাধ্যমে এসে এক ভিডিওবার্তা। যেখানে কাঁদতে কাঁদতে শাহজাদ বলেছিলেন, তাকে জোর করে দল থেকে বাদ দেয়া হয়েছে। আফগানিস্তান ক্রিকেট বোর্ডের ষড়যন্ত্রের শিকার হয়েছেন বলেও দাবি করেন তিনি।

সব কিছু বিচার-বিবেচনায় এনেই বোধ হয় শাহজাদকে আগামী ১২ মাস ক্রিকেট থেকে নিষিদ্ধ করেছে এসিবি। তবে ঠিক কোন অপরাধের কারণে তাকে নিষিদ্ধ করা হয়েছে, সেটি উল্লেখ করেনি বোর্ড। যেটা কিছুটা বিস্ময়ের।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 22 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com