নিয়ম ভাঙায় শাস্তি পেলেন পোলার্ড

Print

ভারতের বিপক্ষে দ্বিতীয় টি-টোয়েন্টিতে আইসিসির কোড অব কন্ডাক্ট ভাঙার দায়ে ওয়েস্ট ইন্ডিজের অলরাউন্ডার কাইরন পোলার্ডের ম্যাচ ফির ২০ শতাংশ জরিমানা করা হয়েছে। এর জন্য একটি ডিমেরিট পয়েন্টও পেয়েছেন তিনি।

ম্যাচে বদলি ফিল্ডারের জন্য পোলার্ড বারবার আবেদন করার দায়ে আম্পায়াররা তার বিপক্ষে অভিযোগ আনেন। কোড অব কন্ডাক্টের ২.৪ ধারা অনুযায়ী আম্পারের নির্দেশ অমান্য করার দায়ে পোলার্ডকে অভিযুক্ত করা হয়েছে। আম্পায়ার তাঁকে পরবর্তী ওভার পর্যন্ত অপেক্ষা করতে বললেও পোলার্ড তা আমলে না নিয়ে বারবার একই অনুরোধ জানিয়েছেন।

যদিও পোলার্ড তাঁর বিপক্ষে আনীত অভিযোগ স্বীকার করেননি। যে কারণে ম্যাচ রেফারি জেফ ক্রোর সামনে তাঁকে আনুষ্ঠানিক শুনানিতে উপস্থিত হতে হয়েছে। শুনানিতে পোলার্ডকে দোষী সাব্যস্ত করে জরিমানার শাস্তি দেওয়া হয়।

সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে জয় পেয়েছে ভারত। বৃষ্টি আইনে ক্যারিবীয়দের ২২ রানে হারিয়েছেন কোহলিরা। তাই তিন ম্যাচের এই সিরিজে এক ম্যাচ হাতে রেখেই জয় পেয়েছে ভারত।

গতকাল রোববার রাতে টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে পাঁচ উইকেট হারিয়ে ১৬৭ রান করে ভারত।

ওপেনার রোহিত শর্মা ৬৭, বিরাট কোহলি ২৮, শিখর ধাওয়ান ২৩ ও ক্রনাল পান্ডিয়া অপরাজিত ২০ রান করেন।

জবাব দিতে নেমে ১৫.৩ ওভারে চার উইকেট হারিয়ে ওয়েস্ট ইন্ডিজ ৯৮ রান করলে বৃষ্টি শুরু হয়। বৃষ্টি শেষে ওয়েস্ট ইন্ডিজের সামনে ডাকওয়ার্থ/লুইস (ডি/এল) পদ্ধতিতে লক্ষ্য দাঁড়ায় ১৫ ওভারে ১২১ রান। ফলে ২২ রানের জয় নিয়ে মাঠ ছাড়ে সফরকারীরা।

ওয়েস্ট ইন্ডিজের পক্ষে পাওয়েল ৫৪ রান করেন।

ভারতের পক্ষে বল হাতে দুই উইকেট নেন ক্রনাল। ম্যাচসেরার পুরস্কার পান তিনি।

এর আগে প্রথম টি-টোয়েন্টিতে ওয়েস্ট ইন্ডিজকে চার উইকেটে হারিয়েছিল ভারত।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 11 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com