নীলফামারী সদর ও জলঢাকা উপজেলায় চেয়ারম্যান পদে ভোট স্থগিত

Print

বিশেষ প্রতিনিধি।।পঞ্চম উপজেলা নির্বাচনের প্রথম দফায় ১০ মার্চ রবিবার নীলফামারীর ৬টি উপজেলায় ভোটগ্রহন অনুষ্ঠিত হবার কথা থাকলেও আইনী জটিলতার কারনে এ জেলার নীলফামারী সদর ও জলঢাকা উপজেলায় শুধুমাত্র চেয়ারম্যান পদের ভোটগ্রহন স্থগিত করেছে নির্বাচন কমিশন।
৯ মার্চ উক্ত দুই উপজেলার চেয়ারম্যান পদের ভোট গ্রহন স্থগিতের বিষয়ে নিশ্চিত করে জেলা প্রশাসক নাজিয়া শিরিন জানান, এ ব্যাপারে সংশ্লিষ্ট দুই উপজেলায় গণবিজ্ঞপ্তির মাধ্যমে ৮ মার্চ শুক্রবার রাতে ও ৯ মার্চ শনিবার সকাল থেকে সারাদিন মাইকযোগে প্রচার চালিয়ে সাধারণ ভোটারদের অবগত করা হয়েছে।
ওই দুই উপজেলার চেয়ারম্যান পদে ভোট স্থগিত থাকলেও ভাইস চেয়ারম্যান ও সংরক্ষিত নারী ভাইস চেয়ারম্যান পদে ভোটগ্রহন অনুষ্ঠিত হবে। এ ছাড়া জেলার ডোমার, ডিমলা, কিশোরীগঞ্জ ও সৈয়দপুর উপজেলা নিয়ে কোন আইনী জটিলতা না থাকায় সেইসব উপজেলায় সকল পদে ভোটগ্রহন অনুষ্ঠিত হবে।
নীলফামারী সদর উপজেলা নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আজহারুল ইসলাম জানিয়েছেন, সদর উপজেলা নির্বাচনে মনোনয়নপত্র যাচাই বাছাইয়ে স্বতন্ত্র প্রার্থী সাদিক হোসেন নয়নের মনোনয়নপত্র বাতিল হয়। উচ্চ আদালতের মাধ্যমে প্রার্থীতা ফিরে পেয়ে প্রতীক পান তিনি।
এ সময় প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের প্রার্থী শাহিদ মাহমুদ উচ্চ আদালতে সাদিক হোসেন নয়নের প্রার্থীতার বিষয়ে আপক্তি জানিয়ে লিভ টু আপীল করেন। এতে উচ্চ আদালত আগামী ১ এপ্রিল লিভ টু আপিলের শুনানী ধার্য্য করে আদেশ দেন। ফলে আদালতের ওই আদেশের বলে নির্বাচন কমিশনের নির্দেশে সদর উপজেলার চেয়ারম্যান পদের ভোট স্থগিত করে গণবিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। তবে ভাইস চেয়ারম্যান ও সংরক্ষিত নারী ভাইস চেয়ারম্যান পদে কোন জটিলতা না থাকায় এই দুই পদে যথা নিয়মে ভোটগ্রহন অনুষ্ঠিত হবে।
এদিকে জলঢাকা উপজেলা নির্বাচনের জেলা রিটার্নিং কর্মকর্তা জেলা নির্বাচন কর্মকর্তা ফজলুল করিম জানিয়েছেন, আইনী জটিলতার কারণে নীলফামারীর জলঢাকা উপজেলা নির্বাচনে মনোনয়নপত্র বাছাইয়ে স্বতন্ত্র প্রার্থী আব্দুল ওয়াহেদ বাহাদুর মনোনয়নপত্র বাতিল হয়।পরে উচ্চ আদালতের মাধ্যমে প্রার্থীতা ফিরে পান বাহাদুর। তিনি প্রতীক পেয়ে প্রচারনায় নামেন।এরপর তার প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের প্রার্থী আনছার আলী মিন্টু উচ্চ আদালতে লিভ টু আপিল করায় আদালত আগামী ৬ সপ্তাহের জন্য স্থগিতের আদেশ দেয়।তবে ভাইস চেয়ারম্যান ও সংরক্ষিত নারী ভাইস চেয়ারম্যান পদে কোন জটিলতা নেই।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 113 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com