নেত্রকোনা-৩ আসনে গল্পের সেই কচ্ছপের মত এগিয়ে চলেছেন মুক্তিযোদ্ধা সাইদুর রহমান মানিক

Print

মাঈন উদ্দিন সরকার রয়েল ঃ একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে সারাদেশের ন্যায় নেত্রকোনা-৩ ( আটপাড়া-কেন্দুয়া) আসনেও বাংলাদেশ আওয়ামীলীগের দলীয় প্রতীক নৌকার মনোনয়ন প্রত্যাশায় দীর্ঘদিন ধরে শুরু হয়েছে মনোনয়ন প্রত্যাশীদের দৌড়-ঝাঁপ । এ আসনের অনেক মনোনয়ন প্রত্যাশীদের মধ্যে বঙ্গবন্ধু হত্যার প্রথম প্রতিবাদকারী এডভোকেট সাইদুর রহমান মানিকও একজন মনোনয়ন প্রত্যাশী । তিনি ৭১-এর রনাঙ্গনের বীর মুক্তিযোদ্ধা । জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নীতি আদর্শকে পূঁজি করে জনসেবার মহান ব্রত নিয়ে মনোনয়ন প্রত্যাশায় নেত্রকোনা-৩ আসনের নির্বাচনী এলাকা কেন্দুয়া-আটপাড়ায় গল্পের সেই কচ্ছপের মত এগিয়ে চলেছেন মনোনয়ন প্রত্যাশী সাইদুর রহমান মানিক । দলীয় গ্রুপিংয়ের উর্ধ্বে থেকে তিনি এ আসনে রাজনৈতিক সকল কার্যক্রম করে আসছেন । দেশমাতৃকাকে স্বাধীন করতে মুক্তিযুদ্ধ চলাকালীন সময়ে কাঁধে রাইফেল নিয়ে বনে জঙ্গলে ঘুরে বেড়ানো টগবগে সেই যুবক; এখনো প্রতিনিয়ত ক্ষুধা,দারিদ্র,শোষণমুক্ত সোনার বাংলা গড়ার সৈনিক হয়ে যুদ্ধ করে চলেছেন অবিরাম। কেন্দুয়া-আটাড়ার গনমানুষের অর্থনৈতিক,রজনৈতিক,সামাজিক,সাংস্কৃতিক মুক্তির লক্ষ্যে নিজেকে উৎসর্গ করে আগামীদিনে নৌকার কান্ডারী হতে চান তিনি । অসাম্প্রদায়িক বাংলাদেশে অসাম্প্রদায়িক চেতনার অধিকারী সাইদুর রহমান মানিক অসাম্প্রদায়িক দল বাংলাদেশ আওয়ামীলীগের পতাকাতলে থেকে হিন্দু-মুসলিমসহ সকল ধর্ম-বর্ণের মানুষের অধিকার রক্ষায় সচেতনার সঙ্গে সকল ধর্মের প্রতিটি ধর্মীয় উৎসবে অংশগ্রহণসহ আন্তরিক সহযোগিতা করে চলেছেন । মানুষের মাঝে ধর্মীয় মূল্যবোধ সৃষ্টি করতে কেন্দুয়া-আটপাড়ার বিভিন্ন মসজিদ-মন্দির উন্নয়নে ব্যক্তিগত তহবিল থেকে অনুদান প্রদানসহ সকল ধর্মালম্বীদের পারিবারিক,সামাজিক,সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশগ্রহণ করছেন তিনি। তার অমায়িক আচার-আচরণ,সাবলীল বক্তব্য,স্পষ্টবাদীতা,আত্ম প্রত্যয়ীতা, বিনয় ও নমনীয়তা নির্বাচনী এলাকার মানুষের মুখে মুখে প্রশঙসিত হচ্ছে । সকল ধর্ম-বর্ণের মানুষের সাথে গভীরভাবে মিশে তাদের সুখ-দুঃখের কথা মনোযোগসহকারে শোনার ধৈয্যশীলতা ও সহিষ্ণু বৈশিষ্টের জন্য সাইদুর রহমান মানিক ইতোমধ্যেই গন মানুষের হৃদয়ের পর্ণ কুটিরে জায়গা করে নিতে সক্ষম হয়েছেন । তাঁর প্রাঞ্জল অভিব্যক্তি প্রকাশের ভঙ্গি ও সত্য সরল প্রতিবাদী বক্তব্য উপস্থাপনার গুণ মানুষের পছন্দীয় হয়ে উঠছে ।
বঙ্গবন্ধু হত্যার প্রতিবাদকারী সাইদুর রহমান মানিক চলমান শোকের মাসে কেন্দুয়া আটপাড়ার জন্য নিজেকে উৎসর্গ করে বিভিন্ন কর্মসূচী শুরু করেছেন। যা মানুষের হৃদয়ে রেখাপাত করবে বলে অনেকের ধারণা । এছাড়াও তিনি বিগত দিনে সংবাদ সম্মেলনের মাধ্যমে শোকের মাসকে শক্তিতে পরিণত করে তৃণমূলে শেখ হাসিনার হাতকে শক্তিশালী করে তুলতে সকল নেতাকর্মীদের ঐক্যবদ্ধ হয়ে শোক দিবস পালনের আহ্বান রাখেন ।
অল্পদিনে কেন্দুয়া-আটপাড়ার অধিকাংশ হিন্দু-মুসলমানের হৃদয়ের মানুষ হয়ে উঠা মনোনয়ন প্রত্যাশী সাইদুর রহমান মানিকের অব্যাহত বিরামহীন গতির কর্মকান্ড প্রশংসার দাবীদার বলে মন্তব্য করে অনেকেই বলেন-প্রতিবারের মত এবারও কেন্দ্রের গুডবুকে থেকে শুরু করে প্রথম.দ্বিতীয় স্থানে রয়েছেন অনেক মনোনয়ন প্রত্যাশী । তবে সাইদুর রহমান মানিক ব্যতীত অন্যান্য অনেকেই এলাকায় গ্রুপিং রাজনীতি করছেন । যা দলের জন্য ক্ষতিকর । আগামীদিনের মনোনয়ন নিয়ে অনেকেই খোলামেলা অনেক কথা বলেনে । তবে অধিকাংশ আওয়ামী নেতা কর্মী ও সচেতন মহল বলছেন- গল্পের সেই কচ্ছপের মত এগিয়ে চলা সাইদুর রহমান মানিকের ভাগ্যেই কি জুটবে কাংখিত মনোনয়ন মাল্য ? তবে সর্বশেষ জননেত্রী শেখ হাসিনার চুড়ান্ত সিদ্ধান্তই সকল জল্পনা-কল্পনার অবসান ঘটাবে। এ আসনে কে পাবেন মনোনয়ন ? এখন শুধু অপেক্ষার পালা । তবে এ আসনের মনোনয়ন প্রত্যাশীরাসহ দুই উপজেলার সকল আওয়ামীলীগের দলীয় নেতাকর্মীরা বলছেন-এ আসনে যিনিই নৌকা প্রতীক নিয়ে আসবেন ,আমরা তার হয়ে কাজ করবো । নৌকার যার আমরা তার ।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 243 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com