নোলকের গল্প পাসওয়ার্ডের নেপথ্য

Print

সংখ্যায় তিন হলেও ঈদে মুক্তিপ্রাপ্ত ছবির সংখ্যা আসলে দুটি। ‘নোলক’ এবং ‘পাসওয়ার্ড’। ‘আবার বসন্ত’ ছবির একটি সংবাদ সম্মেলন ছাড়া আর কোন প্রচারণা চোখে পড়েনি। তাই এই ছবি নিয়ে আলোচনা না করাই উত্তম। নোলক ও পাসওয়ার্ডের নায়ক শাকিব খান। তবে প্রযোজনা সংস্থা ভিন্ন। পাসওয়ার্ড শাকিব খানের নিজের প্রযোজনা সংস্থা এসকে ফিল্মসের ছবি আর নোলক ছবির প্রযোজনার সাথে যুক্ত এর নায়িকা ববি।

ছবি মুক্তির আগে শাকিব বিভিন্ন জায়গায় ‘পাসওয়ার্ড’ নিয়ে অনেক কথা বলেছেন। ওই কথায় প্রাধান্য পেয়েছে বড় বাজেটের প্রসঙ্গটি। ৫কোটি ৪০ লাখ টাকা ব্যায়ে নির্মিত পাসওয়ার্ডের সাথে অন্য কোন ছবি ব্যবসা করতে পারবে না উল্লেখ করে শাকিব তার অভিনীত নোলক ছবিটি ঈদে মুক্তি না দেয়ার পরামর্শ দিয়েছিলেন। যুক্তি ছিলো, প্রতিটি ছবি আমার সন্তানের মতো। কিন্তু বাজেট অনেক গুরুত্বপূর্ণ বিষয়। কম বাজেটের ছবি বড় বাজেটের ছবির সাথে প্রতিযোগিতা করে টিকতে পারবে না।

গত সোমবার রাজধানীর মতিঝিল আর টিকাটুলি এলাকার মধুমতি ও অভিসার প্রেক্ষাগৃহে এই দুই ছবির দর্শকের সংখ্যা খুব বেশি পার্থক্য মনে হয়নি। ঈদের ছবি অথচ কোন ছবিই হাউজফুল দর্শক পায়নি। বরং অধিকাংশ সিটই ছিল ফাকা। এরজন্য হল মালিকদের দায়ী করা যাবে না। হলের পরিবেশ ভালোই ছিল। কিন্তু পর্দার ছবিতে দর্শক ধরে রাখার মতো তেমন আকর্ষণ ছিল না। শাকিব যে বড় বাজেটের কথা বলেছিলেন, ছবি দেখে সেই খরচ নিয়ে সন্দেহ তৈরী হয়নি। তবে অধিকাংশ খরচই ছিলো অপ্রয়োজনীয়।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 20 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com