নৌকার বিরোধিতা মন্ত্রী-এমপিদের বিরুদ্ধে সিদ্ধান্ত আগামী শুক্রবার

Print

উপজেলা নির্বাচনে দলীয় প্রার্থী অর্থাৎ নৌকার বিরোধীতা করেছেন সে সকল এমপি ও মন্ত্রী এবং বিদ্রোহী প্রার্থীদের বিরুদ্ধে কী ধরণে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে এ বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে আগামী শুক্রবার দলের কার্যনির্বাহি কমিটির বৈঠকে। এর আগে দলটির কেন্দ্রীয় নেতারা বার বার বলেছেন নৌকার বিরোধীতাকারীদের দলীয় শাস্তির আওতায় আনা হবে। দলের কার্যনির্বাহি কমিটির সভায় সিদ্ধান্ত হয় নৌকা বিরোধী এমপি-মন্ত্রীদের শো-কজ করা হবে। কিন্তু তা আদৌ হয়নি।

দলীয় সূত্র জানায়, আগামী শুক্রবার গণভবনে দলের কার্যনির্বাহি সংসদের সভা রয়েছে। এ বৈঠকে সাংগঠনিক সম্পাদকরা তাদের বিভাগীয় জেলাগুলোতে কারা নৌকার বিরোধীতা করেছেন, বিদ্রোহীদের সহায়তা করেছেন তার বিস্তারিত তথ্য-উপাত্ত পেশ করবেন।

এরপর অভিযুক্তদের বিষয়ে সিদ্ধান্ত গ্রহণ করা হবে। তবে দলের একটি নীতি-নির্ধারণী সূত্রে জানা গেছে, অভিযুক্ত এমপি-মন্ত্রী, জেলা নেতা বা বিদ্রোহী প্রার্থীদের আপাতত বিশেষ কোন শাস্তির আওতায় আনা হবে না। তাদের কঠোরভাবে সতর্ক করা হবে। আর যদি কোন শাস্তিমূলক ব্যবস্থাগ্রহণ করা হয় তা হবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরাসরি হস্তক্ষেপে। খোঁজ নিয়ে জানা যায়, এবার পাঁচ ধাপের উপজেলা পরিষদ নির্বাচনে মোট ১৪৩ জন দলীয় প্রার্থীর পরাজয় হয়েছে তা-ও একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নিরষ্কুশ বিজয় অর্জনের মাত্র তিন মাসের ব্যবধানে। অনেকটা একতরফা এই নির্বাচনেও বিদ্রোহী ও স্বতন্ত্র প্রার্থীদের কাছে পরাজিত হয়েছেন আ.লীগের প্রার্থীরা। মূলত স্থানীয় সংসদ সদস্য ও কেন্দ্রীয় নেতাদের ক্ষমতার দাপটেই হেরেছে তারা।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 71 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com