নয়ন বন্ডের পুলিশ বন্ডিং

Print

বরগুনায় প্রকাশ্যে স্ত্রীর সামনে স্বামী রিফাত শরীফকে কুপিয়ে হত্যার ঘটনা ভিন্ন খাতে প্রবাহিত করার চেষ্টা চলছে। এরই অংশ হিসেবে রিফাতের স্ত্রী মিন্নির নামে ফেসবুকে ভুয়া আইডি খুলে নানা অপপ্রচার শুরু করা হয়েছে বলে অভিযোগ রয়েছে। হত্যাকা-ের প্রধান আসামি সাব্বির আহমেদ নয়ন ওরফে নয়ন বন্ড এবং তার সেকেন্ড ইন কমান্ড রিফাত ফরাজীর পক্ষে এ প্রচার চলছে। এই দুই ঘাতক বরগুনার দুই প্রভাবশালী এমপি ধীরেন্দ্র দেবনাথ শম্ভু এবং জেলা পরিষদ চেয়ারম্যান দেলোয়ার হোসেনের শক্তিকে কাজে লাগিয়ে গড়ে তুলেছিল ০০৭ নামে সন্ত্রাসী গ্রুপ। যে গ্রুপের প্রধান ছিল নয়ন বন্ড। আর ক্ষমতাসীন দলের দুই নেতার ঘনিষ্ঠ হওয়ায় স্থানীয় থানা পুলিশেরও কারো কারো সঙ্গেও নয়ন বন্ডের ছিল গভীর সখ্য। এমন অভিযোগ করছেন স্থানীয়রা।

স্থানীয় সূত্র বলছে, বরগুনায় আওয়ামী লীগের রাজনীতিতে দেলোয়ার হোসেন ও এমপি ধীরেন্দ্র দেবনাথ শম্ভুর মধ্যে বিরোধ রয়েছে। কিন্তু নয়ন বন্ড বাহিনী উভয় শক্তির সঙ্গে ঘনিষ্ঠ সম্পর্ক গড়ে সন্ত্রাসী কার্যকলাপ, মাদক ব্যবসা ও ছিনতাইসহ নানা অপরাধ করে আসছিল। অভিযোগ রয়েছে, ধীরেন্দ্র দেবনাথ শম্ভুর ছেলে সুনাম দেবনাথের প্রভাবে নয়ন বন্ড অপকর্ম চালাত। যে কোনো মামলায় আটক বা গ্রেপ্তার হলে সুনাম দেবনাথের তদবিরেই সুবিধা পেত প্রশাসন থেকে। এমপিপুত্রের কারণেই পুলিশ

একাধিকবার নয়ন বন্ডকে আটকের পরও ছেড়ে দেয়। এ ছাড়া মামলায়ও সুবিধার ব্যবস্থা করা হয়েছে। এ দুই প্রভাবশালী গ্রুপের ছত্রছায়ায় বরগুনা শহরের বিভিন্ন মেসে প্রায়ই নয়ন বন্ড ও রিফাত ফরাজীর বাহিনীর সদস্যরা হানা দিয়ে মোবাইল ফোনসেট ও নগদ অর্থ হাতিয়ে নিত। অনেক মেসে কৌশলে তাদের ভাড়া করা নারী ঢুকিয়ে দিয়ে প্রতারণার ফাঁদ পাততো বলেও অভিযোগ রয়েছে।

নয়ন বন্ড, রিফাত ফরাজীসহ এ গ্রুপের সদস্যদের বিরুদ্ধে একাধিক সন্ত্রাসী কর্মকা-ের অভিযোগ ও মাদক মামলা রয়েছে। কিন্তু তাদের কিছুই হতো না। কারণ রিফাত ফরাজীর আপন খালু বর্তমান জেলা পরিষদের চেয়ারম্যান ও সাবেক এমপি স্থানীয় আওয়ামী নেতা দেলোয়ার হোসেন। এলাকার অনেকের অভিযোগ, সুনাম দেবনাথ এবং দেলোয়ার হোসেনের প্রভাবে অপ্রতিরোধ্য ছিল নয়ন বন্ড।

তবে সুনাম দেবনাথের দাবি, একটি পক্ষ নয়ন বন্ডের সঙ্গে তার নাম জড়িয়ে ভাবমূর্তি করার চেষ্টা করছে। একবার রিফাত ফরাজীকে আটক করে থানায় দেওয়ার পরও দেলোয়ার হোসেন তদবির করে তাকে ছাড়িয়ে আনেন।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 68 বার)


Print
bdsaradin24.com