পকেটমার থেকে কিভাবে রক্ষা পাবেন?

Print
প্রতিদিন অফিস, ব্যবসা বা অন্য কাজে আমাদের বাইরে বের হতে হয়। আর গণপরিবহনে যাতায়েত করা সাধারণ মানুষের সংখ্যাই বেশি। এমন কি রাস্তা দিয়ে হাঁটতে গেলেও লেগে থাকে ভিড়। এই সুযোগে অনেক পকেটমাররা পকেট কেটে সরে যায়। কিভাবে এই সমস্যা থেকে রেহাই পাওয়া যাবে জেনে নিন।

একসঙ্গে অনেক টাকা রাখবেন না মানিব্যাগে। বরং, একটা পাশে ঝোলানো অফিসব্যাগে কিছু টাকা রাখুন। এতে একটি ব্যাগ হারালেও কম টাকা যাবে।

ব্যাগের বদলে অন্য কিছু ব্যবহার করুন। অনেক টাকা একসঙ্গে বহন করতে হলে টিফিনবক্স বা আলাদা কোনো  প্যাকেটে তা নিন। টিফিনবক্স সাধারণত, চুরি যাওয়ার ভয় থাকে না।

অনেকেরই অভ্যাস, সব ধরনের কার্ড মানিব্যাগেই রাখা। ভোটার কার্ড ও ব্যাংকের নানা কার্ড কার্ড হোল্ডারে রেখে অন্য ব্যাগে রাখুন। মানিব্যাগে কখনই রাখবেন না। তাতে কার্ড হারানোর ভয় কমবে।

প্যান্টের পিছনের পকেটে মানিব্যাগ রাখবেন না। ভিড় বাসে বা জনবহুল জায়গায় সব সময় খেয়াল রাখা যায় না। হাতব্যাগে রাখুন তা।

হাঁটার সময় হাতব্যাগের চেইনের দিকগুলো নিজের সামনের দিকে রাখুন। তাতে সহজেই চেইনের মুখগুলোর দিকে নজর রাখতে পারবেন।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 359 বার)


Print
bdsaradin24.com