পছন্দের উইকেট বানিয়ে জিতেছে ভারত, কী বলছেন শোয়েব আখতার

Print

দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে দুর্দান্তভাবে বিশ্বকাপ অভিযান শুরু করেছে ভারত। প্রোটিয়া বাহিনীর বিপক্ষে ভারতের এ দারুণ জয়ের পেছনে অনেকেই ষড়যন্ত্রের গন্ধ পাচ্ছেন। এ নিয়ে সোশ্যাল মিডিয়ায় সরব তারা। তাদের দাবি, ভারতীয় দলের কথামতো সাউদাম্পটনের উইকেট তৈরি করা হয়েছিল। নিজেদের পছন্দের উইকেটের সুবিধা নিয়েই প্রথম ম্যাচে ফ্যাফ ডু প্লেসিসদের হারিয়েছে টিম ইন্ডিয়া।

তবে ভারতের এ জয়ের নেপথ্যে কোনো গন্ধ পাচ্ছেন না পাকিস্তানের সাবেক পেসার শোয়েব আখতার। সব জল্পনা উড়িয়ে দিয়েছেন তিনি। শক্তভাবে দাঁড়িয়েছেন চিরপ্রতিদ্বন্দ্বীদের পাশে। উল্টো সমালোচকদেরই প্রশ্ন ছুড়ে দিয়েছেন পাক স্পিডস্টার-ইংল্যান্ডের কথামতোই কাজ করে না ইংলিশ কিউরেটর-গ্রাউন্ডসম্যানরা। সেখানে অন্য লোকের কথা কোন দুঃখে শুনতে যাবে তারা?

শোয়েব বলেন, অধিকন্তু বিশ্বকাপে পিচ তৈরি করার কিছু নির্দিষ্ট নিয়ম রয়েছে। সেই নিয়মগুলো তাদের মেনে চলতে হয়। সুতরাং সেই সুযোগ ওদের নেই।

একদল বলছেন, আর্থিক দিক দিয়ে সবচেয়ে স্বচ্ছল এবং ক্রিকেট বিশ্বে প্রভাবশালী ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই)। সেই প্রভাব খাটিয়ে নিজেদের পছন্দসই উইকেট তৈরি করার জন্য তাদের জোর দিয়েছে বোর্ড।

রাওয়ালপিন্ডি এক্সপ্রেস বলেন, দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ভালো খেলেছে ভারত। এটা মানতে হবে। আর ভালো খেলার জন্যই ম্যাচটা সহজে জিতেছে দলটি। এর পেছনে অন্য কোনো কারণ নেই।

টানা তিন ম্যাচ হেরে ব্যাকফুটে দক্ষিণ আফ্রিকা। প্রোটিয়াদের নাজুক অবস্থা দেখে বিস্মিত শোয়েব। তিনি বলেন, দক্ষিণ আফ্রিকার জন্য খারাপ লাগছে। কী কারণে দলটি খারাপ খেলছে, তা আমার জানা নেই। অনেক কারণেই হয়তো নিজেদের সেরা পারফরম্যান্স তুলে ধরতে পারছে না তারা। তবে স্বীকার করতেই হবে, ভারত তাদের চেয়ে ভালো খেলেছে।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 44 বার)


Print
bdsaradin24.com