পরিবর্তনের হাওয়া আ.লীগে

Print

দলে বড় ধরনের পরিবর্তন আসছে আওয়ামী লীগের ২১তম সম্মেলনে। সভাপতিমন্ডলীর সদস্য, যুগ্ম-সাধারণ সম্পাদক, সাংগঠনিক সম্পাদকসহ সম্পাদকীয় পদ ও কেন্দ্রীয় কার্যনির্বাহী সদস্য পদে ব্যাপক পরিবর্তন আসবে বলে ধারণা করছেন আওয়ামী লীগের সিনিয়র নেতারা। ক্যাসিনোতে জড়িত থাকা ও নিষ্ক্রিয়তার কারণে বাদ পড়তে পারেন কেন্দ্রীয় কমিটির কেউ কেউ। এ ছাড়া দলের সাধারণ সম্পাদক পদে পরিবর্তন আসবে বলেও আলোচনা রয়েছে।

আগামী ২১ ও ২২ ডিসেম্বর আওয়ামী লীগের ২১তম সম্মেলন অনুষ্ঠিত হবে। দলীয় সম্মেলনের আগে মেয়াদোত্তীর্ণ সহযোগী সংগঠন ৬ নভেম্বর কৃষক লীগ, ৯ নভেম্বর শ্রমিক লীগ, ১৬ নভেম্বর স্বেচ্ছাসেবক লীগ, ২৩ নভেম্বর যুবলীগের সম্মেলন অনুষ্ঠিত হবে। সর্বত্রই এখন পরিবর্তনের হাওয়া। সহযোগী সংগঠনের নেতারা আওয়ামী লীগের সিনিয়র নেতাদের কাছে দৌড়ঝাঁপ করছেন পদ পাবার জন্য। অন্য দিকে আওয়ামী লীগের নেতারা নিজেদের পদ টিকিয়ে রাখতেই ব্যস্ত সময় পার করছেন।

সম্মেলনের বিষয়ে আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য কাজী জাফরউল্লাহ ইনকিলাবকে বলেন, সম্মেলনে পরিবর্তন আসবে তা নিয়মিত বিষয়। প্রবীণদের জায়গায় নবীনরা আসবে তা চিরাচরিত নিয়ম। সম্মেলনের বিষয়ে একটা কথাই বলব- স্বচ্ছ, সৎ, দক্ষ, দুর্নীতিমুক্ত নেতারাই সব জায়গায় পদে আসবেন।

দলীয় সূত্র জানায়, শেখ হাসিনা দেশে আসার পর দুঃসময়ে যারা ছাত্রলীগের হাল ধরেছিলেন এবং এক-এগারোর সময় যারা দলে ভূমিকা পালন করেছেন এবার দলের প্রেসিডিয়াম, যুগ্ম-সাধারণ সম্পাদক ও সাংগঠনিক সম্পাদকের মতো গুরুত্বপূর্ণ পদের জন্য তাদেরই মূল্যায়ন হচ্ছে। দলের সর্বোচ্চ নীতিনির্ধারণী ফোরাম প্রেসিডিয়ামে আসছে ব্যাপক পরিবর্তন। প্রেসিডিয়ামে থাকা প্রবীণদের প্রায় বেশির ভাগেরই ঠাঁই হচ্ছে। এখানে ঠাঁই পাবেন দলের বর্তমান কমিটির গুরুত্বপূর্ণ কয়েকজন সম্পাদকমন্ডলীর সদস্য। এবার উপদেষ্টা পরিষদও হবে অনেক বেশি ‘শক্তিশালী’ ও ‘কার্যকর’।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 37 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com