পরীক্ষায় ফেল করায় প্রশ্ন ফাঁস শুরু করে ওরা!

Print

মাধ্যমিক ও উচ্চ-মাধ্যমিক পরীক্ষায় অকৃতকার্য হওয়ার পরই প্রশ্নফাঁস শুরু করে দুই যুবক। নিজেরা পরীক্ষায় পাস করতে পারেনি বলে বিভিন্ন পরীক্ষার আগে পরীক্ষার্থীদের প্রশ্নপত্র দেয়ার প্র‌লোভন দে‌খি‌য়ে প্রতারণার মাধ্য‌মে অর্থ আত্মসা‌ত করতে শুরু করে তারা।

এইচএসসি ও সমমানের পরীক্ষা শুরু হচ্ছে আগামী ২ এপ্রিল সোমবার থেকে। পরীক্ষার শুরু হওয়ার দুই দিন আগেই প্রশ্নপত্র ফাঁস চক্রের ওই দুই সদস্যকে গ্রেফতার করতে সক্ষম হয়েছে র‌্যাব। শ‌নিবার সন্ধ্যায় রাজধানীর তেজগাঁও লিংক রোড এলাকা থেকে তাদের গ্রেফতার করে র‌্যাব-১ এর আভিযানিক দল। র‌্যাব-১ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল সারোয়ার বিন কাসেম পরিবর্তন ডটকমকে এ তথ্য জানান।

গ্রেফতারকৃতরা হলেন, মিজানুর রহমান মিলন (২৪) ও রাফসান চৌধুরী (২৮)। তাদের কাছ থেকে প্রশ্নপত্র ফাঁসের কাজে ব্যবহৃত ৩টি মোবাইল ফোন উদ্ধার করা হয়। উদ্ধারকৃত মোবাইলফোন বিশ্লেষণ করে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে প্রশ্নপত্র ফাঁসের ব্যাপারে আসামিদের সংশ্লিষ্টতা পাওয়া যায় বলে দাবি করেছে র‌্যাব।

প্রাথমিক জিজ্ঞসাবাদে পাওয়া তথ্যের ভিত্তিতে র‌্যাব জানায়, গ্রেফতারকৃত মিজানুর রহমান কুড়িগ্রাম থেকে এইচএসসি পরীক্ষায় অংশগ্রহণ করে এবং অকৃতকার্য হয়। এরপর ২০১৫ সাল থেকেই সে স্বেচ্ছায় এই পেশায় নিয়োজিত হয়। ২০১৫ সালে জেএসসি, এসএসসি ও এইচএসসি পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস ছাড়াও পরীক্ষার রেজাল্ট পরিবর্তনের জন্য বিভিন্ন লোকজনের কাছ থেকে মোটা অংকের টাকা হাতিয়ে নিয়েছিল মিজান।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 106 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com