পর্যটকে মুখর কক্সবাজার সৈকত

Print

ঈদুল আজহায় সারাদেশের বিনোদন ও পর্যটনকেন্দ্র মানুষের আনাগোনায় মুখর হয়ে উঠেছে। এখন এসব কেন্দ্রে উৎসবের আমেজ বিরাজ করছে। পরিবার-পরিজন, বন্ধু-বান্ধব নিয়ে ঈদের আনন্দ উপভোগ করতে আকর্ষণীয় পর্যটন অঞ্চল কক্সবাজার সমুদ্রসৈকতে জড়ো হয়েছেন লাখো মানুষ। বিশ্বের দীর্ঘ এই সমুদ্রবন্দরে ঈদের দিন থেকেই মানুষের উপচেপড়া ভিড় দেখা গেছে।

সকালে সৈকতে গোসল, বিকালে বালুচরে দাঁড়িয়ে অস্তগামী রাঙা সূর্য অবলোকন, পাহাড়ি ঝরনা, মেরিনড্রাইভ সড়ক পরিদর্শন করে সময় পার করছেন তারা। অনেকে প্রমোদতরীতে ছুটছেন প্রবাল দ্বীপ সেন্ট মার্টিনে।

হোটেল মালিকরা জানিয়েছেন, এবারের ঈদে লক্ষাধিক পর্যটক কক্সবাজারে এসেছেন। তাদের সামাল দিতে ট্যুরিস্ট পুলিশসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে হিমশিম খেতে হচ্ছে।

বুধবার বিকালে সৈকতের লাবণি পয়েন্টে দেখা গেছে হাজার হাজার পর্যটক লো জেডস্কি ও স্পিডবোটে চড়ে ঘুরে বেড়াচ্ছেন সাগরের ঢেউয়ে ঢেউয়ে। আবার অনেকে জলে গা ভাসিয়ে আনন্দ উল্লাস করছেন।

সৈকতে গিয়ে দেখা গেছে, প্রচুর পর্যটক সাগরে গোসল করছেন। বালুরচরে খেলা করছে ছোট্টমনিরা। দেশি পর্যটকদের পাশাপাশি অনেক বিদেশি পর্যটকও চোখে পড়েছে। স্বজনদের সাথে নিয়ে ভাগাভাগি করছেন আনন্দ।

ঢাকার গুলশান থেকে আসা পর্যটক ওবায়েদ জানান, ‘কক্সবাজার সমুদ্র সৈকত দেখে খুব ভাল লাগছে। সারা বছর এ আনন্দ বুকে নিয়ে থাকতে চান তিনি।

মানিকগঞ্জ থেকে আসা শফিকুর রহমান নামে এক পর্যটক জানান, ঈদে ছেলেমেয়েদের স্কুল বন্ধ। তাই পরিবারের সবাইকে নিয়ে কক্সবাজার দেখতে এসেছি। বিশাল এই জলরাশি দেখে খুব ভালো লাগছে।

কক্সবাজার ট্যুরিস্ট পুলিশ অতিরিক্ত পুলিশ সুপার খন্দকার ফজলে রাব্বী বলেন, ‘বিচ এলাকা সার্বক্ষণিক মনিটরিংয়ে থাকছে। সাগরে যাতে কোনো অনাকাঙ্ক্ষিত ঘটনা না ঘটে সেজন্য আমাদের টহল টিম কাজ করছে।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 123 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com