পাউডার ব্যবহারে ক্যান্সারের ঝুঁকি, জনসনকে জরিমানা

Print

বহুজাতিক প্রতিষ্ঠান জনসন অ্যান্ড জনসনকে ৩৯ হাজার ৫১৬ কোটি টাকা জরিমানা করছে যুক্তরাষ্ট্রের আদালত। তাদের ট্যালকম পাউডার ব্যবহারের কারণে ওভারিয়ান ক্যান্সারের ঝুঁকি বাড়ার অভিযোগে এ জরিমানা করা হয়।

যুক্তরাষ্ট্রের মিসৌরি আদালতের বিচারক, ২২ নারী ও তাদের পরিবারকে ক্ষতিপূরণ দিতে জনসন অ্যান্ড জনসন কোম্পানিকে নির্দেশ দিয়েছেন। শুনানিতে ওই নারীরা অভিযোগ করেন, জনসনের বেবি পাউডার ও ট্যালকম সামগ্রী ব্যবহার করে তাদের শরীরে ওভারিয়ান ক্যানসারের সৃষ্টি হয়েছে। তাদের আইনজীবীরা জনসনের ট্যালকম পণ্যে যে দূষিত অ্যাসবেস্টস রয়েছে তা ১৯৭০ সাল থেকেই কোম্পানি অবগত।

কিন্তু এরপরও তারা পণ্য ব্যবহারের ঝুঁকি সম্পর্কে ভোক্তাদের সতর্ক করেনি। আদালতের রায়ে হতাশা প্রকাশ করেছে জনসন কর্তৃপক্ষ। তারা আপিল করার চিন্তা করছে।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 99 বার)


Print
bdsaradin24.com