পাকিস্তানকে যে প্রস্তাব দিলেন ইভানকা

Print

পাকিস্তানে নারীর ক্ষমতায়নে সহায়তার প্রস্তাব দিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের উপদেষ্টা ও তার কন্যা ইভানকা ট্রাম্প।

দক্ষিণ এশিয়ার দেশটিতে তিনি নারী উন্নয়নে বিভিন্ন প্রকল্প চালাতে আগ্রহের কথা জানিয়েছেন। এক্সপ্রেস ট্রিবিউনের খবরে এমন তথ্য জানা গেছে।

পাক প্রধানমন্ত্রী ইমরান খানের প্রবাসী পাকিস্তানি ও মানবসম্পদ উন্নয়ন বিষয়ক বিশেষ সহকারী সৈয়দ জুলফিকার আব্বাস বুখারির সঙ্গে বৈঠকে ইভানকা এমন প্রস্তাব দিয়েছেন।

ট্রাম্প কন্যা বলেন, এতে পাকিস্তানি নারীদের কর্মসংস্থানের সংখ্যা বাড়বে। তাদের বৃত্তিমূলক প্রশিক্ষণের ব্যবস্থা করা হবে। এছাড় নারীদের অর্থনৈতিক উন্নয়নে সহায়তা করা হবে।

বেঠকে বিভিন্ন ইস্যুতে যুক্তরাষ্ট্র ও পাকিস্তান একসঙ্গে কাজ করবে বলেও জানান ইভানকা।

আশা প্রকাশ করে জুলফিকার বলেন, আগামী কয়েক মাসের মধ্যে পাকিস্তান ও যুক্তরাষ্ট্রের কূটনৈতিক ফ্রন্টে আরও সফলতা অর্জন করবে।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 29 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com