পাকিস্তানের জার্সি গায়ে বাবরের সঙ্গে অপেনিংয়ে কোহলি

Print

প্রতিবেশী দেশ হলেও ভারত ও পাকিস্তানের মধ্যে সর্বক্ষেত্রে চিরবৈরিতার কথা কার না জানা। জম্মু-কাশ্মিরের স্বায়ত্বশাসন বাতিল নিয়ে দেশ দুটির মধ্যে চলমান উত্তেজনায় এবার ঘি ঢেলে দিলেন পাকিস্তানি সাংবাদিক নাইলিয়া ইনায়াত। তার করা এক ভিডিও পোস্টে দেখানো হয়েছে ভারত অধিনায়ক বিরাট কোহলি পাকিস্তানী ক্রিকেটার বাবর আজমের সঙ্গে কোনও একটি ম্যাচ অপেনিংয়ে নামছেন। এই ভিডিওটির মধ্য দিয়ে মূলত কাশ্মির ইস্যুতে ভারতের পরাজয়ের ইঙ্গিত করেছেন ওই পাকি সাংবাদিক।

ভিডিওটিতে দেখানো হয়েছে, পাকিস্তান দল ক্রিকেট খেলতে নামছে ভারতের শ্রীনগরে। ম্যাচের ধারাভাষ্যকার জানাচ্ছেন, পাকিস্তানের জার্সি পরে বাবর আজমের সঙ্গে ওপেন করতে নামছেন ভারত অধিনায়ক বিরাট কোহলি।

সম্প্রতি পাকিস্তানে এরকমই একটি ভিডিও ভাইরাল হয়েছে। যদিও এই ভিডিও দেখার পরেই নেটদুনিয়ায় হাসির রোল উঠেছে। অনেকেই ট্রোলও করেছেন ওই পাকিস্তানি সাংবাদিককে নিয়ে।

গতকাল বৃহস্পতিবার ছিল পাকিস্তানের প্রতিরক্ষা দিবস। এই দিনটিকে ঘিরেই নাইলিয়া ইনায়াত ওই ভিডিওটি পোস্ট করে বোঝাতে চেয়েছেন, কাশ্মির ইস্যুতে ভারত-পাকিস্তানের মধ্যে যুদ্ধ হয়েছে। আর সেই যুদ্ধে ভারতের পরাজয় হয়েছে। ভারত পাকিস্তানের নিয়ন্ত্রণে চলে গেছে।

তার সেই ভিডিওটিতে দেখানো হয়, ‘২০২৫ সালে শ্রীনগরের একটি মাঠে টি-২০ ফাইনালে পাকিস্তান-ইংল্যান্ড মুখোমুখি। ধারাভাষ্যকার বলছেন, বাবর আজমের সঙ্গে ওপেন করবেন বিরাট কোহলি। এরপরের দৃশ্যে দেখা যাচ্ছে, একটি বাড়িতে মেয়ে এবং বাবা বসে সেই ম্যাচ দেখছেন। মেয়ে বলছে, দেখবে আজ বিরাট ম্যাচ জেতাবে। তখন বাবা জিজ্ঞাসু চোখে জিজ্ঞাসা করে, বিরাট কোহলি আগে ভারতের হয়ে খেলতো না। মেয়েটি তখন বাবার দিকে তাকিয়ে ইঙ্গিতপূর্ণ হাসি দিয়ে বলে, ‘কে ভারত?’‌

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 50 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com