পাকিস্তান সফরে যেতে চান না ডোমিঙ্গো-ভেট্টরিরা

Print

২০২০ সালের ফেব্রুয়ারিতে টেস্ট ও টি-টোয়েন্টি সিরিজ খেলতে পাকিস্তান সফরে যাওয়ার কথা বাংলাদেশ ক্রিকেট দলের। কিন্তু সিরিজটি পাকিস্তানে বলেই সেখানে যেতে নিজেদের আপত্তির কথা জানিয়েছেন দলের প্রধান কোচসহ কোচিং প্যানেলের বড় একটি অংশ।

সফরে দুটি টেস্ট ও তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলার কথা ছিল। তবে আগে থেকেই সফরসূচি ঝাপসা ছিল।

প্রধান কোচ রাসেল ডোমিঙ্গোসহ বিসিবির কোচিং প্যানেলের পাঁচ দক্ষিণ আফ্রিকান সদস্য বোলিং কোচ ল্যাঙ্গেভেল্ট, ব্যাটিং পরামর্শক নিল ম্যাকেঞ্জি, ফিল্ডিং কোচ রায়ান কুক, ফিজিও জুলিয়ান ক্যালেফ্যাটো ইতোমধ্যে বোর্ডকে নিজেদের অনাগ্রহের কথা জানিয়েছেন। এমনকি শুক্রবার যোগ দেয়া স্পিন কোচ ড্যানিয়েল ভেট্টরিও একই কথা বলেছেন বিসিবিকে। দলের ভারতীয় এনালিস্ট শ্রীনিবাসও যাচ্ছেন না এই সফরে।

এ প্রসঙ্গে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি)প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী বিষয়টি স্বীকার করলেও তিনি জানালেন, ‘বিষয়টি তারা জানিয়েছেন, কিন্তু এ বিষয়ে আনুষ্ঠানিক কোনো আলোচনা হয়নি। আনুষ্ঠানিক কিছু হলেই আরও বিস্তারিত আপনাদের জানাতে পারবো।’

বর্তমানে পাকিস্তান সফরে আছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৬ এবং নারী ক্রিকেট দল। তবে নিরাপত্তাহীনতার আশঙ্কায় হেড কোচ অঞ্জু জেইন যাননি নারী দলের সঙ্গে। তার সঙ্গে আরও দুই ভারতীয় কোচও সফরে যাননি। তাই দীপু রায়চৌধুরীকে ভারপ্রাপ্ত কোচের দায়িত্ব দিয়ে পাঠানো হয়েছে পাকিস্তানে। তবে নারী ক্রিকেট দলের নিরাপত্তার উপর বিবেচনা হতে পারে সাকিব-তামিমদের পাকিস্তান সফরও।

নিরাপত্তা ব্যবস্থা নিয়ে সরকারের সবুজ সঙ্কেতের পর অনূর্ধ্ব-১৬ দল ও নারী দলকে পাকিস্তান সফরে পাঠিয়েছে বিসিবি। সাকিবদের সফরের বেলাতেও নিরাপত্তা অবস্থা পর্যবেক্ষণের পর সেখানে যাওয়ার ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে।

সূত্র- ক্রিকবাজ।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 33 বার)


Print
bdsaradin24.com