পাচার হওয়া দুই নারীকে হস্তান্তর

Print


মোঃ রাসেল ইসলাম,বেনাপোল(যশোর)প্রতিনিধি: যশোরের বেনাপোল চেকপোষ্ট দিয়ে দুই নারীকে ভারত থেকে বাংলাদেশে হস্তান্তর করেছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী(বিএসএফ)।

সোমবার (২১/০১/১৯ইং)তারিখ বিকাল সাড়ে ৫টার দিকে ভারতের পেট্রাপোল ক্যাম্পের বিএসএফ সদস্যরা দুই নারীকে বেনাপোল চেকপোস্ট আইসিপি ক্যাম্পের বিজিবি ও ইমিগ্রেশন পুলিশের মাধ্যমে যৌথভাবে সোপর্দ করে। ফেরত আসারা হলেন- দিনাজপুরের বাবুল হোসেনের মেয়ে শিল্পী আরা (১৭) ও যশোরের মোসলেম সর্দ্দারের মেয়ে সংগীতা ওরফে ফাতিমা খাতুন (৫০)।

আইনি প্রক্রিয়া শেষে বেনাপোল পোর্ট থানায় দুই নারীকে সোপর্দ করা হয়। সেখান থেকে বাংলাদেশ মহিলা আইনজীবী সমিতির অ্যাডভোকেট নাসিমা খাতুন সংগীতা ওরফে ফাতিমাকে ও জাস্টিস অ্যান্ড কেয়ারের এরিয়া ম্যানেজার মুহিত হোসেন শিল্পী আরাকে গ্রহণ করেছেন পরিবারের কাছে পৌঁছে দেওয়ার জন্য।

সূত্রে জানা যায়, ভালো কাজের প্রলোভন দেখিয়ে চার বছর আগে পাচারকারীরা তাদেরকে ভারতে নিয়ে যায়। অবৈধ অনুপ্রবেশের অভিযোগে ভারতীয় পুলিশ সদস্যরা তাদের আটক করে আদালতে পাঠায়। পরে ভারতের উত্তর ২৪ পরগনার ধুব্রআশ্রম নামে একটি এনজিও সংস্থা তাদের ছাড়িয়ে নিজেদের জিম্মায় রাখে। এক পর্যায়ে দুই দেশের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে যোগাযোগের মাধ্যমে স্বদেশ প্রত্যাবর্তন আইনে তাদের ফেরত পাঠায়।

বাংলাদেশ মহিলা আইনজীবী সমিতির অ্যাডভোকেট নাসিমা খাতুন বিষয়টি আমাদের বেনাপোল প্রতিনিধি রাসেল ইসলামকে নিশ্চিত করেছেন।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 113 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com