পানিতে ভাসছে বঙ্গবাজার-নিউমার্কেট!

Print

রাজধানীর নিউমার্কেট ও বঙ্গবাজার পানিতে ভাসছে! শুক্রবার দুপুরে মুষলধারে বৃষ্টিতে এ দুটি ব্যস্ততম মার্কেটের সামনের সড়কে জলাবদ্ধতা সৃষ্টি হয়। সকালে সড়কের সামনে পার্কিং করা মোটরসাইকেল, প্রাইভেটকার ও সিএনজিচালিত অটোরিকশা বৃষ্টির পানিতে প্রায় ডুবুডুবু অবস্থা সৃষ্টি হয়।

শুধু নিউমার্কেট কিংবা বঙ্গবাজার নয়, আজ (শুক্রবার) ছুটির দিনে মাত্র ঘণ্টা দুয়েকের বৃষ্টিতে বিভিন্ন এলাকার রাস্তাঘাট-গুলিস্তান, নিমতলী, নাজিমউদ্দিন রোড, লালবাগ, আজিমপুর, পলাশী, বকশিবাজার, উর্দু রোড, শেখ সাহেব বাজার,আজিমপুর ও নতুন পল্টন লাইনসহ পুরান ঢাকার অলিগলিতে জলাবদ্ধতা দেখা যায়। ফলে একস্থান থেকে আরেকস্থানে যেতে সাধারণ মানুষকে কাকভেজাসহ নিদারুণ ভোগান্তি পোহাতে হয়।

আবহাওয়া অধিদফতরের তথ্যানুযায়ী, সকাল ৬টা থেকে বেলা ২টা পর্যন্ত রাজধানীতে ৪৯ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়। সকাল থেকেই কোথাও কোথাও ঝিরঝির বৃষ্টি হলেও মূলত দুপুর ১২টা থেকে ২টা পর্যন্ত মুষলধারে বৃষ্টিপাত হয়। শুক্রবার জুমার নামাজ আদায় করতে বের হয়ে অনেকেই বৃষ্টিতে ভিজে একাকার হন।

সরেজমিনে নিউমার্কেট ঘুরে দেখা যায়, আজিমপুর কবরস্থানের দক্ষিণ গেটের সামনে থেকে নীলক্ষেত পর্যন্ত মুষলধারে বৃষ্টিতে রাস্তা ডুবে গেছে। নিউমার্কেটের সামনে পার্কিং করা প্রাইভেটকার ও মোটরসাইকেল ডুবুডুবু অবস্থা। রাস্তা পারাপারের জন্য ভ্যানচালকরা নেমে পড়ে। সরকারি কর্মচারী হাসপাতালের সামনে বঙ্গবাজার থেকে ফায়ার সার্ভিস মোড় পর্যন্ত সড়ক পানিতে ডুবে যায়। এ সময় পানি ঠেলে যাওয়ার সময় সিএনজিচালিত অটোরিকশা ও মোটরসাইকেলের ইঞ্জিনে পানি প্রবেশ করে বিকল হয়ে পড়ে।

বিকেলে সনাতন সম্প্রদায়ের রথ যাত্রা উপলক্ষে মিছিল বের হবে- এ কারণে হাইকোর্ট, পলাশী, ঢাকা মেডিকেল, বকশিবাজারসহ বিভিন্ন সড়ক বন্ধ করে দেয়ায় নগরবাসীকে এক সড়ক থেকে আরেক সড়কে চক্কর খেতে হয়।

আবহাওয়া অধিদফতরের আবহাওয়াবিদ আবদুর রহমান জানান, আগামী আরও ২/১দিন বৃষ্টিপাত অব্যাহত থাকবে।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 20 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com