পারস্য উপকূলে ফের ড্রোন ভূপাতিত করলো ইরান

Print

পারস্য উপসাগরের দক্ষিণ উপকূলে মাশাহার বন্দরে একটি ড্রোন গুলি করে ভূপাতিত করেছে ইরান। দেশটির বার্তা সংস্থা আইএসএনএ’র বরাতে রুশ গণমাধ্যম স্পুটনিক এমন খবর দিয়েছে।

তবে মানববিহীন এই বিমানটি সামরিক নাকি বেসামরিক তা এখনো জানা সম্ভব হয়নি।

খবরে জানা যায়, ইরানের আকাশে একটি অজ্ঞাত ড্রোন শনাক্ত করার পর বন্দরের বিমান প্রতিরক্ষা ব্যবস্থা সক্রিয় করা হয়েছে।

এর আগে গত জুনে ইরানের রেভল্যুশনারি গার্ড একটি মার্কিন গুপ্তচর ড্রোন ভূপাতিত করার দাবি করে।

এভাবে ইরানের বিরুদ্ধে কোনোরকম আগ্রাসনের বিরুদ্ধে যুক্তরাষ্ট্রকে সতর্ক করে দিয়েছে দেশটির রেভল্যুশনারি গার্ড বাহিনী (আইআরজিসি)।

তখন রেভল্যুশনারি গার্ডের কমান্ডার ইন চীফ হুসেইন সালামি বলেছেন, মার্কিন চালক বিহীন গোয়েন্দা বিমান ড্রোন ভূপাতিত করে ইরানের ঘোর শত্রু যুক্তরাষ্ট্রকে পরিষ্কার বার্তা দেয়া হয়েছে।

তিনি বলেন, আমাদের সীমান্তই হচ্ছে ইরানের চরম সীমা (রেড লাইন) এবং আমরা কোনোরকম আগ্রাসনের বিরুদ্ধে কঠোর প্রতিক্রিয়া জানাব…ইরান কোনো দেশের সঙ্গে যুদ্ধে যাবে না। তবে আমরা ইরানকে রক্ষা করতে পুরোপুরি প্রস্তুত।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 21 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com