পার্বত্য অঞ্চলে ৯ হাজার কোটি টাকার কাজ চলছে

Print

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং বলেছেন, পার্বত্য চট্টগ্রামবাসীর জীবনমান উন্নয়নে সরকার প্রতিটি ক্ষেত্রে ব্যাপক উন্নয়ন কর্মসূচি বাস্তবায়ন করছে। টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জন এবং নির্বাচনী ইশতেহার বাস্তবায়নের লক্ষ্যে একটি উন্নত-সমৃদ্ধ পার্বত্য চট্টগ্রাম গঠনে এ অঞ্চলে ৯ হাজার কোটি টাকার উন্নয়নমূলক কাজ চলমান রয়েছে। শুধুমাত্র পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় গত অর্থবছরে ১ হাজার ১৮ কোটি টাকার ২ হাজার ২১৯ টি প্রকল্প বাস্তবায়ন করেছে।

সচিবালয়ে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মাসিক উন্নয়ন সমন্বয় সভায় মন্ত্রী এসব কথা বলেন।

সভায় মন্ত্রী পার্বত্য চট্টগ্রামে চলমান প্রকল্পসমূহের কাজ নিষ্ঠার সাথে শেষ করার ওপর গুরুত্বারোপ করে বলেন, পার্বত্য চট্টগ্রাম অঞ্চলে ধান চাষে আধুনিক প্রযুক্তি ব্যবহারে প্রয়োজনীয় যন্ত্রপাতি সরবরাহ করা হবে। পুরাতন রাস্তা সংস্কারের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে। তিনি আরো বলেন, প্রাথমিক, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা পর্যায়ে মান-সম্মত শিক্ষা নিশ্চিতকরণে শিক্ষক ও অভিভাবকের অধিকতর দায়িত্বশীল হতে হবে।

সভায় মন্ত্রণালয়ের সচিব মো. মেসবাহুল ইসলাম, বান্দরবান পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্য শৈ হ্লা, খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান কংজরী চৌধুরী, রাঙ্গামাটি জেলা পরিষদের সদস্য অং সুই প্রু চৌধুরী, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের ভাইস চেয়ারম্যান মো. শাহিনুল ইসলামসহ তিন পার্বত্য জেলা পরিষদের মূখ্য নির্বাহী কর্মকর্তা, দেশি বিদেশি বিভিন্ন সহযোগী সংস্থার প্রতিনিধি ও প্রকল্প পরিচালকবৃন্দ উপস্থিত ছিলেন।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 31 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com