পুতিনের আমন্ত্রণে রাশিয়া যাচ্ছেন ইমরান খান

Print

রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের আমন্ত্রণে দেশটিতে সফরে যাবেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। আগামী সেপ্টেম্বরে ইস্টার্ন ইকোনমিক ফোরামে যোগ দিতে তাকে আমন্ত্রণ জানিয়েছেন পুতিন।

পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের বরাতে ডন অনলাইন জানিয়েছে, সম্প্রতি অনুষ্ঠিত হয়ে যাওয়া সাংহাই সহযোগিতা সম্মেলনের(এসসিও) সময় ইমরান খানকে এ আমন্ত্রণ জানিয়েছেন পুতিন। এসসিওতে দুই নেতাই অংশ নিয়েছিলেন।

সাংহাই সম্মেলনের ফাঁকে ইমরানের সঙ্গে অনানুষ্ঠানিক বৈঠক করেন রুশ প্রেসিডেন্ট।

এছাড়া আগামী ২২ জুলাই মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে বৈঠকে বসতে ওয়াশিংটন সফরে যাবেন ইমরান খান। সম্প্রতি দুই দেশের মধ্যকার সম্পর্কের অবনতির দরুন এটাকে এক বিরল সফরই বলা হচ্ছে।

ক্ষমতায় আসার পর এই প্রথম যুক্তরাষ্ট্র সফরে যাবেন ক্রিকেট থেকে রাজনীতি এসে প্রধানমন্ত্রী হওয়া ইমরান খান। দুই দেশের দ্বিপক্ষীয় সম্পর্ক পুনরুদ্ধারে দুই নেতা আলোচনা করবেন বলে বার্তা সংস্থা এএফপির খবরে বলা হয়েছে।

ডোনাল্ড ট্রাম্প মার্কিন প্রেসিডেন্ট হওয়ার পর পাকিস্তানের সঙ্গে যুক্তরাষ্ট্রের সম্পর্কে বড় ঝাঁকুনি খেয়েছে। পাকিস্তানি কর্মকর্তাদের সমালোচনা করতে কড়া ভাষা ব্যবহারেও ছাড় দেননি তিনি।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 23 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com