পুনর্নির্বাচনের দাবিতে উত্তাল হচ্ছে ঢাবি!

Print

ঢাকা বিশ্ববিদ্যালয় নিয়ে সরকারের পরিকল্পনা ভেস্তে গেছে। নুরুল হক নুরকে ভিপি পদ দিয়ে কোটা আন্দোলনের নেতাদেরকে নিজেদের পক্ষে নেয়ার চেষ্টা করেছিল সরকার। কিন্তু সরকারের সেই চেষ্টা এখন পর্যন্ত সফল হয়নি। ভিপি হিসেবে শপথ নেয়ার বিষয়ে এককভাবে কোনো সিদ্ধান্ত নেবেন না বলে জানিয়েছেন নুরুল হক নুর। ভোট বর্জনকারী প্যানেলগুলোর সিদ্ধান্তের সঙ্গে একাত্মতা ঘোষণা করেছেন নুর।

ইতিমধ্যে বুধবার দুপুরে নুরের নেতৃত্বে ছাত্রনেতারা ভোট বাতিল করে অবিলম্বে নতুন তফসিল ঘোষণার দাবিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি ড. আখতারুজ্জামানকে স্মারকলিপি দিয়ে আসছেন। যদিও ভিসি জানিয়ে দিয়েছেন যে, নতুন নির্বাচন সম্ভব নয়। এমনকি ক্যাম্পাসে কেউ বিশৃঙ্খলা সৃষ্টি করলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেবেন বলে ছাত্রদেরকে সতর্ক করে দিয়েছেন ভিসি।

এদিকে, ভোটবর্জনকারী ৫ প্যানেলের প্রার্থী তাদের সমর্থকরা আজ নতুল তফসিল ঘোষণার দাবিতে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে আগামী শনিবার পর্যন্ত সময় বেঁধে দিয়েছেন। যদি এই সময়ের মধ্যে দাবি মান না হয় তাহলে দাবি আদায়ে লাগাতার কঠোর কর্মসূচি দেয়ার হুমকি দিয়েছেন তারা।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 24 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com