পুরান ঢাকার কেমিক্যাল কারখানা ২০২২ সালের মধ্যে স্থানান্তর

Print

রাজধানীর পুরান ঢাকার সবগুলো কেমিক্যাল কারখানা ২০২২ সালের জুন মাস নাগাদ সরিয়ে নেয়া হবে। বললেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান।
বুধবার সচিবালয়ে চুড়িহাট্টা ও এফআর টাওয়ারে সংঘটিত অগ্নিকাণ্ডের তদন্ত প্রতিবেদন নিয়ে আলোচনা সভা শেষে তিনি একথা বলেন।
এনামুর রহমান বলেন, দেশের সব মানুষের দাবি ছিল এই কেমিক্যাল কারখানাগুলো ঢাকার আবাসিক এলাকা থেকে বাইরে কোথাও সরিয়ে নিতে হবে। আজকের সভায় আমাদের শিল্প মন্ত্রণালয়ের প্রতিবেদন থেকে আমরা জানতে পেরেছি, সিরাজদিখান উপজেলায় ৩১০ একর জমি বরাদ্দ দেয়া হয়েছে। সেখানে ১ হাজার ৭০০ কোটি টাকা ব্যয়ে ২ হাজার ১৫৪টি প্লট বরাদ্দ দেয়া হবে।
তিনি বলেন, আমাদের সরকারের বিরুদ্ধে একটি অভিযোগ ছিল দুর্যোগ আসলে তৎপরতা বাড়ে। কিন্তু এ অপবাদ ঘোচাতে আমরা আজ আন্তঃমন্ত্রণালয় সভা করেছি। এ সভায় বিগত সময়ে ঘটে যাওয়া দুর্যোগ বিষয়ে রিভিউ করেছি।
তিনি বলেন, ঢাকার চুড়িহাট্টায় অগ্নিকাণ্ডের ঘটনায় যে তদন্ত কমিটি গঠন করা হয়েছিল সেই প্রতিবেদন আমরা পেয়েছি। সেই প্রতিবেদনে স্বল্প মেয়াদী ৫টি সুপারিশ এবং দীর্ঘমেয়াদী ২৬টি সুপারিশ এসেছে। সেই সুপারিশগুলো নিয়ে আমরা আলোচনা করেছি।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 26 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com