পুরুষকে কাবু করতে নারীদের করনীয় !

Print

১.অন্য নারী: এই আচরণটি পুরুষের অপছন্দের তালিকার শীর্ষে। কিছু নারী আছেন যারা অন্য কোন নারীকে যেন সহ্যই করতে পারেন না। স্বামীর কলিগ, কাজিন, বান্ধবী ইত্যাদি কাউকেই তাঁদের পছন্দ হয় না। এমনকি চেনা নারীদের নিয়েও সন্দেহ করে থাকেন। এই বিষয়টি পুরুষকে খুব কষ্ট দেয়।
২.ওভার কনফিডেন্স : কথায় আছে কনফিডেন্স থাকা ভালো, কিন্তু ওভার কনফিডেন্স নয়। অতিরিক্ত আত্মবিশ্বাসী মানুষ অন্যকে হেয় করতে লাইক করেন, অন্যের কথায় গুরুত্ব না দেয়াও তাঁদের স্বভাব। আর নারীর মাঝে এই স্বভাব খুবই অপছন্দ পুরুষের।
৩.পরিবারকে অসম্মান করা: পুরুষের অপছন্দের তালিকাতে আছে এই ব্যাপারটি। অনেক মেয়েই স্বামীর কারণে নিজের পরিবারকে অবহেলা করতে পারলেও পুরুষেরা কিন্তু এটা কোনভাবেই পারেন না। নিজের পরিবারকে অসম্মান করা সকল পুরুষদেরই খুব অপছন্দ। প্রেমিকা বা স্ত্রীর কাছ হতে
এমন আচরণ মোটেও আশা করেন না তারা।
৪.নেতিবাচক নারী: সবকিছুতেই না না বলা, কোন কিছুতেই সঙ্গীকে উৎসাহ যোগাতে না পারা নারীকে একটুও পছন্দ করেন না কোন পুরুষ। সঙ্গিনীর কাছ থেকে তারা পজেটিভ আচরণটাই প্রত্যাশা করে থাকেন।
৫.অতিরিক্ত মেকআপ: সাজসজ্জা পুরুষের অবশ্যই পছন্দ। কিন্তু সেই সাজসজ্জা যখন প্রয়োজনের অতিরিক্ত উগ্র হয়ে যায়, তখন আকর্ষণ হারিয়ে ফেলেন সকল পুরুষ।
৬.নিজের জীবন অতিষ্ঠ করা: প্রেম-ভালোবাসা অবশ্যই জীবনের অংশ, কিন্তু পুরুষেরা নিজের মত সময় কাটাতেও খুব ভালোবাসেন। যে প্রেমিকা বা স্ত্রীর নিজের কোন জীবন নেই, সারাক্ষণ প্রেমিক বা স্বামীর জীবনে নাক গলাচ্ছেন, তাঁদের প্রতি চরম বিরক্ত বোধ করেন পুরুষেরা।
৭.অপরিচ্ছন্ন এবং অকর্মা: অনেক এলোমেলো, অপরিচ্ছন্ন পুরুষদের দিকে নারীরা মমতার চোখে তাকালেও পুরুষদের ক্ষেত্রে ব্যাপারটি একদম ভিন্ন। পুরুষের পছন্দ চটপটে, পারদর্শী ও কর্মঠ নারী। অপরিচ্ছন্ন নারীদের মোটেও পছন্দ করেন না তারা। জীবনের কোন লক্ষ্য নেই, কোন কাজ গুছিয়ে করতে আগ্রহী নন এমন নারীকে কোন পুরুষই পছন্দ করেন না।
৮.গসিপ: সারাক্ষণ অন্যের নামে কুৎসা করার স্বভাবে পুরুষেরা অত্যন্ত বিরক্ত হয়ে থাকেন। এমন নারীদেরকে ঝগড়াটে ও নিচু মনের অধিকারী মনে করে থাকেন।

কথায় আছে সুন্দর মুখের জয় সর্বত্র৷ তাই সুন্দর দেখতে এবং নিজেকে যদি ঠিকমতো কেউ মেন্টেইন করেন তাহলে পুরুষের মন পাওয়া খুব একটা কঠিন কাজ হবে না৷

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 2169 বার)


Print
bdsaradin24.com