পুরুষ নির্যাতনের বিরুদ্ধে রাজপথে নেমেছেন হিরো আলম

Print

সামাজিক যোগাযোগ মাধ্যমের বরাতে আলোচনায় আসা আশরাফুল আলম ওরফে হিরো আলম জাতীয় নির্বাচনে অংশ নিয়ে খুব সমােলোচিত হয়েছেন। বলা চলে এর পর থেকেই তার প্রতি মানুষের আবেগ বা সহানুভূতি সব বানের জলে ভেসে গেছে।

তবে হিরো আলমের প্রতি মানুষের ক্ষোভটা সত্যিকার অর্থে প্রকাশ পায় পরিবারের প্রতি তার দায়হীনতা দেখে। বেশ কিছু গণমাধ্যমে প্রকাশিত হয় তার উদাসী ও উচ্ছৃঙ্খল জীবন যাপনের খবর। স্ত্রী-সন্তানের প্রতি তার বেখেয়ালি মনোভাব তাকে রাতারাতি হিরো থেকে জিরোতে নিয়ে আসে।

শুধু তাই নয়, কয়েক মাস আগে স্ত্রী নির্যাতনের অভিযোগে জেলও খেটেছেন বিতর্কিত হিরো আলম। সেই তিনি এবার মাঠে নেমেছেন পুরুষ নির্যাতনের বিরুদ্ধে।

গত শনিবার সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধনের আয়োজন করে বাংলাদেশ পুরুষ অধিকার ফাউন্ডেশন। সেখানে উপস্থিত ছিলেন সোশ্যাল মিডিয়ায় আলোচিত হিরো আলম।

নিজের বক্তব্যে তিনি বলেন, ‘সংগঠনের পক্ষ থেকে আমাকে পুরুষ নির্যাতন আইনের দাবিতে ডাকা মানববন্ধনে অংশগ্রহণের জন্য আমন্ত্রণ জানানো হয়। আমি এই দাবিকে স্বাগত জানিয়েছি। আমি তাদের দাবির সঙ্গে একমত। সেজন্যই রাজপথে নেমে এসেছি।

আমি সকল পুরুষকে ঐক্যবদ্ধ হয়ে নারী নির্যাতন আইনের অপব্যবহার রোধে এর সংশোধনের দাবিতে এবং পুরুষ নির্যাতন দমন আইনের দাবিতে আন্দোলনের আহ্বান জানাই।’

তিনি আরও বলেন, ‘আমি হিরো আলম বলছি, নারীদের কাছে জিম্মি না থেকে রাজপথে আসুন। পুরুষ হলে নিশ্চয়ই রাজপথে আসবেন।’

ওই সমাবেশে অন্যান্য বক্তারা বলেন, স্বামীর টাকা আত্মসাৎ করে অনেক নারী পরকীয়ায় আসক্ত হয়ে চলে যাচ্ছে, এর জন্য কি আইন আছে? এই দেশে নারীদের নিরাপত্তার জন্য আইন আছে কিন্তু পুরুষদের নিরাপত্তার জন্য কোনো আইন নেই কেন? প্রতিনিয়ত ঘরে ঘরে পুরুষেরা মানসিক নির্যাতনের শিকার হচ্ছে।

পুরুষদের কান্না লুকিয়ে সব লজ্জা মুছে ফেলে আইনের দাবিতে রাজপথে নেমে আসার আহ্বান জানিয়েছেন বক্তারা।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 68 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com