পুলিশ যখন মানবিকতার মডেল

Print
মোঃ জয়নুল ইসলাম,বিয়ানীবাজার প্রতিনিধি ঃ
রাত তখন দুইটা বাজে। খুব বেশী ক্ষুধার্ত এক মানষিক রোগী। ক্ষুধার জ্বালায় পচে যাওয়া একটি পাকা আম দোকানের সামনে থেকে নিয়ে আসার চেষ্টা করছেন। কিন্তু পুলিশ এবং দোকানের মহাজনকে দেখে সাহস করতে পারছেননা ওই ব্যক্তি। এ সময় দয়া হয় ওই পুলিশ কর্মকর্তা বিয়ানীবাজার থানার এসআই মহসিন কবিরের। তিনি ডেকে এনে তাকে একটি ভালো আম খেতে দিলেন। জানতে চাইলেন-বাড়ি কোথায়, কিভাবে তার বিয়ানীবাজারে আসা।

নিজের নাম-ঠিকানার কথা বললেও আর কিছু জানাতে পারেননি মানষিক রোগী মো: নাজের আহমদ (৩৫)। ঘটনাটি গত শনিবার বিয়ানীবাজার উপজেলার শেওলা-জিরো পয়েন্ট এলাকার। ঠিকানা অনুযায়ী সংশ্লিষ্ট থানায় যোগাযোগ করে নাজেরের এলাকার ইউপি সদস্যের মোবাইল ফোন নাম্বার সংগ্রহ করলেন। ফোনে ইউপি সদস্যের কাছ থেকে জানলেন নাজেরের এখানে আসার করুণ গল্প।

এরপর ইউপি সদস্যের মাধ্যমে মানষিক রোগী নাজেরের ভাই সেনা সার্জেন্ট মো: শাকিল আহমদের সাথে যোগাযোগ করলেন। দুই-ভাইয়ের কথা হল। তাৎক্ষণিক চট্রগ্রামের রাঙ্গুনিয়া এলাকার হাজারিখাল গ্রামের বাড়ি থেকে রওয়ানা দিলেন শাকিল।
সোমবার সকালে বিয়ানীবাজার থানায় এসে ছোট ভাই নাজেরকে পুলিশের কাছ থেকে গ্রহণ করলেন।

নাজেরকে নতুন কাপড় পরিয়ে বাড়ি চললেন দুই ভাই। আর বছরখানেক আগে নিখোঁজ হওয়া পরিবারের সদস্যকে ফিরিয়ে দিয়ে মানবিকতার এক দৃষ্টান্ত গড়লেন পুলিশের উপ-পরির্দশক মহসিন কবির।

এ বিষয়ে সিলেটের অতিরিক্ত পুলিশ সুপার (উত্তর) আবুল হাসনাত জানান, নি:সন্দেহে এটি পুলিশের একটি ভালো কাজ। পুলিশ সদস্যরা বরাবরই এরকম করেন। কিন্তু কিছু সত্য থেকে যায় আড়ালে।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 236 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com