পেঁয়াজের ঝাঁজে বাঁচছি না

Print

নিত্যপণ্য পেঁয়াজের দাম বেড়ে এখন আকাশছোঁয়া। পেঁয়াজে সহসা স্বস্তি ফেরার কোনো লক্ষণও নেই। এর মধ্যে পেঁয়াজ নিয়ে জানতে চাইলে স্পষ্ট করে কিছু জানাননি বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি।

বুধবার (৬ নভেম্বর) সচিবালয়ে ব্যবসায়ী নেতাদের সঙ্গে গার্মেন্ট শিল্পের বিদ্যমান সমস্যা নিয়ে সভা করেন বাণিজ্যমন্ত্রী। সভা শেষে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন তিনি।

ব্রিফিংকালে এক সাংবাদিক বাণিজ্যমন্ত্রীর উদ্দেশ্যে বলেন, ‘আপনাকে সবসময় পাই না, পেঁয়াজের দাম নিয়ে কথা বলতে চাচ্ছিলাম।’

জবাবে মন্ত্রী বলেন, ‘গার্মেন্টের মধ্যে পেঁয়াজ ঢুকাইয়েন না। এমনিতেই ঝাঁজে বাঁচছি না।’ বলতেই হেসে ওঠেন সভাকক্ষের সবাই।

এর মধ্যেই টিপু মুনশি বলেন, ‘পেঁয়াজ ইমপ্রুভ করছে আশা করি।’

গত ২৯ সেপ্টেম্বর ভারত পেঁয়াজ রফতানি বন্ধ করার পর থেকেই দেশে পেঁয়াজের দাম কয়েক গুণ বেড়ে যায়। এর আগে ৫০-৬০ টাকায় কেজি দরে বিক্রি হলেও মাসখানেক ধরে দাম একশ’র নিচে নামেনি। বরং গত সপ্তাহেও দেড়শ টাকারও বেশি দরে পেঁয়াজ বিক্রি হয়েছে খুচরা বাজারে। এখনও সেই ধারা অব্যাহত আছে।

[ প্রিয় পাঠক, আপনিও বিডিসারাদিন24 ডট কম অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইল, স্বাস্থ্য, ভ্রমণ, ক্যারিয়ার, পরামর্শ, রান্নার রেসিপি, ফ্যাশন-রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন- bdsaradin24@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে। নারীকন্ঠ এবং মত-দ্বিমত বিভাগে প্রকাশিত লেখার বিষয়, মতামত, মন্তব্য লেখকের একান্ত নিজস্ব। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে  bdsaradin24.com আইনগত বা অন্য কোনো ধরণের দায় গ্রহণ করে না। ]

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 51 বার)


Print
এই পাতার আরও সংবাদ
bdsaradin24.com